• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে নিজের দলকে সতর্ক করলেন মুলার

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : বুধবার, ৮ মার্চ, ২০২৩

কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে নিজের দলকে সতর্ক করলেন বাভারিয়ান ফরোয়ার্ড থমাস মুলার। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে বায়ার্ন মিউনিখের কাছে ঘরের মাটিতে ০-১ গোলে হেরেছে পিএসজি। তবে জার্মান ক্লাবটির বাধা টপকে দলকে কোয়ার্টার ফাইনালে নিতে দৃঢ়প্রতিজ্ঞ কিলিয়ান এমবাপ্পে।

বুধবার (৮ মার্চ) রাতে জার্মানিতে আতিথ্য নেবে পিএসজি। ঘরের মাঠে প্যারিসে বায়ার্নের এ ম্যাচে হ্যামস্ট্রিং সমস্যার কারণে ওই ম্যাচের দ্বিতীয়ার্ধে নামেন এমবাপ্পে। দুইবার লক্ষ্যভেদও করেন তিনি। তবে অফসাইডের ফাঁদে পড়ে তা বাতিল হয়ে যায়।

এরপর থেকে বায়ার্নকে হুঙ্কার ছুড়ে যাচ্ছেন এমবাপ্পে।দ্বিতীয় লেগে পিএসজিই জিতবে বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন তিনি। স্বাভাবিকভাবেই মহারণের আগে তাকে নিয়ে নিজের দলকে সতর্ক করে দিয়েছেন মুলার।

তবে তিনি জানান, তাদের কৌশলগত পরিকল্পনা সঠিকভাবে বাস্তবায়িত হলে এমবাপ্পে কিছুই করতে পারবে না।

মুলার বলেন, এমবাপ্পে বিপজ্জনক ফুটবলার। তার প্রোফাইল তা-ই বলে। ইতোমধ্যে পিএসজির হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়েছে সে। তাকে কিভাবে থামাতে হবে তা নিয়ে আমাদের ভাবতে হবে। তবে এটি দলীয় খেলা। এটা একজন খেলোয়াড়কে থামানোর প্রশ্ন নয়।

তিনি বলেন, মাঝমাঠে এমবাপ্পেকে জায়গা কম দিতে হবে। ওয়ান টু ওয়ান তার মোকাবিলায় আমরা যথেষ্ট সাহসী। সে যদি প্রথম খেলোয়াড়কে পাস দেয়, তাহলে পেছনে আরেকজন থাকবে। গোটা বিশ্ব তাকে ফুটবল খেলতে দেখতে পছন্দ করে। তবে আমরা করব না। আমাদের পরিকল্পনা বাস্তবায়িত হলে ফরাসি তারকা কিছুই করতে পারবে না।

২০১৭ সালে আরেক ফরাসি ক্লাব মোনাকো থেকে পিএসজিতে যোগ দিয়েছিলেন এমবাপ্পে। এরপর পিএসজির জার্সি গায়ে ২৪৭ ম্যাচ খেলে ২০১ গোল করেছেন এ ফরাসি উইঙ্গার। তিনি বলেন, “প্রতিটি খেলোয়াড়ই ফুটবল ইতিহাসে নিজের নাম স্মরণীয় করে রাখার জন্য খেলে, যেন কেউ তাকে ভুলে না যায়। আমি মনে করি এ রেকর্ডটির (পিএসজির সর্বকালের সর্বোচ্চ গোলদাতা) কারণে সবাই আমাকে মনে রাখবে।”

পিএসজি একাদশে থাকবেন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ