• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন
শিরোনাম:
ভাষাশহীদদের প্রতি হালিশহর থানার শ্রদ্ধা নিবেদন সিন্দুকছড়ি জোনের মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়নের চট্টগ্রাম জেলার আহ্বায়ক কমিটি গঠন আন্তর্জাতিক মাতৃভাষা উপলক্ষে বই পাঠ উৎসব অনুষ্ঠিত নাইক্ষ্যংছড়িতে আইন-শৃঙ্খলা সভায়- খাদ্যশস্য,ভোজ্য ও জ্বালানী তেল পাচার বন্ধ ও ৫ স্কুল খুলে দেয়ার সিদ্ধান্ত রাঙ্গামাটিতে ৩৫০ পিস ইয়াবা সহ দুই মাদক ব্যবসায়ী আটক সাভারে শহীদ মিনারের উদ্বোধন করেন: মঞ্জুরুল আলম রাজীব লামায় সন্ত্রাসী হামলায় মিয়ারাজ নামের এক ক্ষুদ্র ব্যবসায়ী রক্তাক্ত আহত হয়ে হসপিটালে কাতরাচ্ছে নাইক্ষ্যংছড়ি কাঠ ব্যবসায়ী সমিতির নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নিবার্চিত হওয়ার আভাস গুইমারা থানায় অনুষ্ঠিত হলো জমজমাট ব্যাডমিন্টন প্রতিযোগিতার ফাইনাল এবং র‍্যাফেল ড্রঃ অনুষ্ঠিত

পুলিশ স্ত্রীর দাপটে বেপরোয়া জালাল উদ্দিন সাগর, সাইবার ট্রাইব্যুনালে মামলা

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : বুধবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৪

নিজস্ব প্রতিবেদক :

বিতর্কিত এবং অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল ক্লিকনিউজবিডির সম্পাদক জালাল উদ্দিন সাগরের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনাল ও সিএমএম আদালতে পৃথক দুটি মামলা দায়ের করেছেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল পরিচালনা পরিষদের ভাইস প্রেসিডেন্ট ইঞ্জি: মো: জাবেদ আবছার চৌধুরী। আদালত মামলাটি (নং-১০/২০২৪,চট্টগ্রাম) আমলে নিয়ে যথাক্রমে ডিআইজি এন্টিটেরোরিজম ইউনিট ও পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

সাইবার ট্রাইব্যুনালে দায়েরকৃত মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ‘ বাদী জাবেদ আবছার চৌধুরী একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী এবং সভ্রান্ত পরিবারের সন্তান। তিনি এনএসি অটোমোবাইলস এর এমডি। এছাড়াও তিনি মা ও শিশু হাসপাতাল, ডায়াবেটিক হাসপাতালসহ বিভিন্ন সামাজিক ও জনকল্যানমূলক সংগঠনের সাথে জড়িত। তিনি চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল পরিচালনা পরিষদের বিগত নির্বাচনেও বিপুল ভোট পেয়ে ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হন।’

মামলার বিবরণে বলা হয় , বিবাদি পক্ষ বাদির সুনাম ক্ষুন্ন করতে অনলাইন পোর্টাল ক্লিকনিউজবিডি’ তে ভূয়া, বানোয়াট, মিথ্যা, মনগড়া, মানহানিকর ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদ প্রকাশ করেছে। এ নিউজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বাদি সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হন। নিউজের সব তথ্যই ভূয়া, মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত। নিউজটি আসামি জালাল উদ্দিন সাগর তার আইডিতেও শেয়ার করেন। অদ্যাবধি নিউজটি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিদ্যমান আছে। এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বাদির দীর্ঘদিনে গড়ে তোলা সুনাম হুমকির সম্মুখীন হয়। আদালতের বিচারক মোহাম্মদ জহিরুল কবির বাদির অভিযোগ আমলে নিয়ে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

অপরদিকে এর আগে গত ২৮ ডিসেম্বর চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে প্রায় একই ধরনের অভিযোগে মামলা দায়ের করেন।
আদালত মামলাটি আমলে নিয়ে তদন্ত রিপোর্ট দেয়ার জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন। এর আগে ২৬ ডিসেম্বর নগরীর ডবলমুরিং থানা ও সিআইডিতে পৃথক দুটি অভিযোগ দায়ের করেন।

অত্যন্ত নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে , জালাল উদ্দিন সাগরের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তার স্ত্রী পুলিশ কর্মকর্তা হওয়ার সুবাদে তিনি নানা অপকর্ম করে পার পেয়ে যাচ্ছেন। ২০১৪ সালে সাগর ও তার স্ত্রী মাহমুদা বেগমের (বিপি-৮১১০১২৬৮৩২)বিরুদ্ধে মাহবুব মোরশেদ নামের এক ব্যবসায়ী ঘুষ ও চাঁদা দাবির মামলা করেছিলেন।

জালাল উদ্দিন সাগরের ঘনিষ্ঠ জনের কাছে জানা যায়, স্ত্রী পুলিশ কর্মকর্তা, এই পরিচয়কে পুঁজি করে জালাল উদ্দিন সাগর বিগত ১ দশকেরও বেশি সময় যাবৎ সমাজের প্রতিষ্ঠিত মানুষদের বিরুদ্ধে মনগড়া, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ পরিবেশন করে চরিত্র হনন করে চলেছেন দাপটের সাথে। মডেলিং এর নামে ব্ল্যাকমেলিং এর পাশাপাশি নিজের স্ত্রীর দাপটে অনৈতিকভাবে অর্থ উপার্জন করে আসছেন সাগর।

সম্প্রতি অসত্য ও মনগড়া সংবাদ প্রকাশের অভিযোগ জালাল উদ্দিন সাগরের বিরুদ্ধে মামলা করেছেন লন্ডন প্রবাসী সাংবাদিক মুনির চৌধুরী। চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সিআর মামলা নং ১৬৯/২০২৪ দায়ের করেন এই সাংবাদিক।

এই ব্যাপারে জানতে চাইলে লন্ডন প্রবাসী সাংবাদিক মুনীর চৌধুরী বলেন, আট বছর পূর্বে আমার হ্যাকড হওয়া একটি ফেইসবুক আইডি হতে কিছু নাটকের শুটিং এর ছবি নিয়ে বিভ্রান্তিমূলক মানহানিকর কাল্পনিক সংবাদ প্রকাশ করা হয়। বিগত প্রায় ৭ বছর ফেসবুক আইডিটি হ্যাকড হয়ে আছে, উদ্ধার করাও যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page