• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০২:০৩ পূর্বাহ্ন
শিরোনাম:
নিউইয়র্কে সেইভ দ্য পিপল’র উদ্যোগে হালাল খাদ্য সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে মানবিক সহায়তা ও ঈদ উপহার সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে চিকিৎসা সহায়তা প্রদান ফেনীতে রিসাইক্লিং বিজনেস ইউনিটের উদ্বোধন ওয়েব সাইট চালাতে খরচ বাড়বে, কর অব্যাহতি চান ডোমেইন হোস্টিং ব্যবসায়ীরা ভূয়া জামিন নামায়, আসামির জামিন হলুদ সাংবাদিকদের হয়রানির শিকার নানান শ্রেনীপেশার মানুষ সালমান খানকে ফের হামলার পরিকল্পনা, গ্রেপ্তার ৪ নয়াদিল্লিতে বঙ্গবন্ধুর জীবনীমূলক চলচ্চিত্রের প্রদর্শনী অনুষ্ঠিত জাতিসংঘে বাংলাদেশি শ্রমিকদের অধিকার রক্ষার প্রতিশ্রুতি ব্যক্ত মালয়েশিয়ার

পেশায় গাড়িচালক হলেও আড়ালে অস্ত্র ব্যবসা করতেন রশিদ

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : বুধবার, ২৯ মে, ২০২৪

রাজশাহীর বাঘার সীমান্ত এলাকা থেকে ১০টি দেশীয় ওয়ান শুটারগানসহ আব্দুর রশিদ বেপারী (৩৬) নামের এক অস্ত্র কারবারিকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৫)।

বুধবার (২৯ মে) ভোরে বাঘা উপজেলার আলাইপুর নাপিতপাড়া গ্রাম থেকে তাকে আটক করে র‍্যাব-৫ এর সদর দপ্তর নেওয়া হয়।

আটক আব্দুর রশিদ পাবনার ঈশ্বরদীর পাকশী এলাকার আইনুল বেপারীর ছেলে বলে জানিয়েছে র‍্যাব-৫।
বুধবার সকালে র‍্যাব-৫ এর সদরদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ এর একটি দল বুধবার ভোর সাড়ে ৪টার দিকে বাঘা উপজেলার আলাইপুর এলাকায় অভিযান চালিয়ে ওই অস্ত্র কারবারিকে আটক করা হয়। পরে ওই বসতবাড়িতে তল্লাশি চালান র‍্যাব সদস্যরা। এ সময় বড় একটি টিনের বাক্সের ভেতর কসটেপ ও পলিথিনে মোড়ানো অবস্থায় ১০টি ওয়ান শুটারগান উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি জানিয়েছেন তিনি পেশায় প্রাইভেট কার চালক। তবে এই পেশার আড়ালে তিনি দীর্ঘদিন থেকে সীমান্তবর্তী এলাকায় গিয়ে অস্ত্র-গুলি সংগ্রহ করেন এবং পরে সুবিধামতো সময়ে রাজশাহীসহ নিজ এলাকার বিভিন্ন অস্ত্র ব্যবসায়ীর কাছে বিক্রয় করে আসছিলেন। এছাড়াও অস্ত্র প্রদর্শনের মাধ্যমে এলাকায় নিজ আধিপত্য বিস্তার করে মাদক ব্যবসাসহ অরাজকতা সৃষ্টির লক্ষ্যে নিজের দখলে রেখেছিলেন তিনি।

র‍্যাবের ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সাম্প্রতিক উত্তরবঙ্গে এটিই অবৈধ অস্ত্রের সবচেয়ে বড় চালান। আটককৃতকে জিজ্ঞাসাবাদ শেষে থানায় হস্তান্তর করা হবে।

থানায় দুপুরের মধ্যেই তার নামে অস্ত্র আইনে মামলা রুজু হবে বলেও র‍্যাবের ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ