• রবিবার, ১৯ মে ২০২৪, ১২:২৮ অপরাহ্ন

লাইসেন্স প্রত্যাহার করে নিল ‘নগদ ফাইন্যান্স পিএলসি’

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : বুধবার, ৩০ আগস্ট, ২০২৩

জ্যেষ্ঠ প্রতিবেদক

অনুমোদনের পর কার্যক্রম শুরু করার আগেই লাইসেন্স প্রত্যাহার করে নিল ‘নগদ ফাইন্যান্স পিএলসি’। বিষয়টি অনুমতি দিয়েছে এ খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংক।

কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ এ বিষয়ে একটি আদেশ জারি করে ২৯ আগস্ট দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে পাঠিয়েছে।

মোবাইল আর্থিক সেবাদাতা (এমএফএস) প্রতিষ্ঠান নগদ লিমিটেডের অঙ্গপ্রতিষ্ঠান হিসেবে নগদ ফাইন্যান্স পিএলসিকে ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান হিসেবে লাইসেন্স দিয়েছিল। তবে ব্যবসায়িক কার্যক্রম শুরু করার আগেই গত ১০ জুলাই ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের (এনবিএফআই) লাইসেন্স সমর্পণ করে বাংলাদেশ ব্যাংকে আবেদন করে। ২২ আগস্ট বাংলাদেশ ব্যাংকের বোর্ড সভায় নগদ ফাইন্যান্সের লাইসেন্স প্রত্যাহারের আবেদন গৃহীত হয়।

‘নগদ’ এর সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, মোবাইলে আর্থিক সেবা দেওয়ার জন্য আর্থিক প্রতিষ্ঠানের লাইসেন্স নেওয়া হয়েছিল। যখন লাইসেন্স চেয়েছিলাম তখন ডিজিটাল ব্যাংকের নীতিমালা ছিলা না। এখন নীতিমালা হয়েছে ডিজিটাল ব্যাংকের আবেদন করা হয়েছে। এক সঙ্গে দুটি প্রতিষ্ঠান দরকার নেই, তাই আর্থিক প্রতিষ্ঠানের লাইসেন্স সমর্পণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ