• সোমবার, ২০ মে ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন

নাটকীয় জয়ে শীর্ষস্থান সুসংহত বার্সেলোনা

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : সোমবার, ১৩ মার্চ, ২০২৩

অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠ সান মামেসে ৮৮ মিনিটে গোল হজম করেও ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) কল্যাণে বেঁচে যায় বার্সেলোনা। এর পর যোগ করা সময়ে দুবার গোল খাওয়া থেকে রক্ষা করেন বার্সার ডিফেন্ডার ও গোলকিপার মার্ক-আন্দ্রে টের স্টেগেন।

এর আগে ভিএআরের অবদান রয়েছে কাতালানদের একমাত্র গোলেও। ভিএআরের সঙ্গে দীর্ঘ আলোচনার পর অফসাইডে বাতিল হওয়া রাফিনিয়ার গোলটি ফেরত দেন রেফারি। আর এই এক গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

এতে শিরোপা জয়ের দৌড়ে রিয়াল মাদ্রিদের চেয়ে ৯ পয়েন্টে এগিয়ে থাকল জাভি হার্নান্দেজের দল। সপ্তাহ শেষে ২৫ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা। আর সমান ম্যাচে দুইয়ে থাকা রিয়ালের পয়েন্ট ৫৬।

গত অক্টোবরে লা লিগার প্রথম দেখায় নিজেদের মাঠে অ্যাথলেটিক বিলবাওকে ৪-০ গোলে হারিয়েছিল বার্সেলোনা। পরের পাঁচ মাসে বদলেছে অনেক কিছু। প্রথমে চ্যাম্পিয়ন্স লিগ ও পরে ইউরোপা লিগ থেকেও বাদ পড়ে বার্সা।

তবে নভেম্বরের প্রথম সপ্তাহ থেকে লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে কাতালানরা। রোববার রাতে বিলবাওয়ের মাঠে লিগের ফিরতি ম্যাচটি জিতে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটা আরও মজবুত করেছে বার্সা। ম্যাচে ধারার বিপরীতে একমাত্র গোলটি করে বার্সা।

প্রথমার্ধের যোগ করা সময়ে রাফিনিয়ার দারুণ ফিনিশিংয়ে গোল পায় বার্সেলোনা। কিন্তু গোল উদযাপনে বাধা হয়ে দাঁড়ায় লাইন্সম্যানের অফসাইড ফ্ল্যাগ। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সঙ্গে দীর্ঘ আলোচনার পর গোলের সংকেত দেন রেফারি। এবারের লিগে এটি ব্রাজিলিয়ান তারকার ষষ্ঠ গোল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ