• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন

পিএসএলে ১৯ ওভারেই ২৪১ রান টপকে গেল তার দল

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষেই পাকিস্তানের সুপার লিগে অংশ নিতে উড়াল দিয়েছেন ইংলিশ মারকুটে ওপেনার জেসন রয়। সেখানে ফিরেই ইতিহাস গড়লেন তিনি। পিএসএলে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের রেকর্ড গড়েছেন রয়। সেই সঙ্গে ২৪১ রান তাড়া করে নিজ দলকে ১০ বল আগে জয় এনে দিয়েছেন ইংল্যান্ডের এই তারকা ক্রিকেটার।

পাকিস্তান সুপার লিগের এবারের আসরে শুরু থেকে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলছিলেন জেসন রয়। তবে জাতীয় দলের সিরিজ থাকায় পিএসএল থেকে মাঝপথে বাংলাদেশ সফরে আসেন এই ডানহাতি ব্যাটার। সিরিজ শেষ করে আবারও ফিরে যান নিজ ফ্রাঞ্চাইজির হয়ে খেলতে। তবে ততক্ষণে আসরের প্লে অফের দৌড় থেকে বিদায়ঘণ্টা বেজে যায় তার দলের।

তবে নিয়মরক্ষার ম্যাচে গতকাল পেশোয়ার জালমির মুখোমুখি হয় কোয়েটা। প্রথমে ব্যাট করতে নেমে রাওয়ালপিন্ডিতে ঝড় তুলেন বাবর আজম। নির্ধারিত ২০ ওভারে বাবরের দুর্দান্ত শতকে ২৪০ রানের পাহাড় সমান সংগ্রহ পায় জালমি।

২৪১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইতিহাস গড়ে কোয়েটা। মোহাম্মদ নওয়াজের দলকে জয় পেতে হলে পিএসএলের ইতিহাসে সর্বোচ্চ তাড়া করে জিততে হবে। তবে সেই স্বপ্নে নতুন মাত্রা যুক্ত করেন জেসন রয়। এই ইংলিশ ব্যাটারের অপরাজিত ৬৩ বলে ১৪৫ রানের ইনিংসে ১৯তম ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় গ্ল্যাডিয়েটর্স।

আর তাতেই রেকর্ডবুকে চলে যান রয়। পিএসএলের ইতিহাসে তার ইনিংসটি সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ। ৪৪ বলে হাঁকান সেঞ্চুরি যা পিএসএলের দ্বিতীয় দ্রুততম শতক। বিদেশী এক মাত্র ক্রিকেটার হিসেবে সর্বোচ্চ দুইটি শতকের মালিকও বনে গেছেন রয়। ২০ চার ও ৫ ছক্কায় ইংলিশ এই ব্যাটারের বিধ্বংসী ইনিংসটি সাজানো ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page