• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন

বড় সংগ্রহের পথে শ্রীলঙ্কা

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : রবিবার, ২৪ মার্চ, ২০২৪

বড় সংগ্রহের ভিত গড়ে মধ্যাহ্ন-বিরতিতে শ্রীলঙ্কা। আবারো ধনঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস হয়ে উঠেছেন গলার কাঁটা। দিনের শুরুতে উইকেটের দেখা পেলেও বেলা বাড়ার সাথে সাথে উইকেটের জন্য হাহাকার বেড়ে চলছে বাংলাদেশের। দিতে হচ্ছে কঠিন পরীক্ষা।

রোববার ৫ উইকেটে ১১৯ রান নিয়ে সিলেট টেস্টের তৃতীয় দিন শুরু করে শ্রীলঙ্কা। সকাল সকাল বিশ্ব ফার্নান্দো (৪) ফিরলে লঙ্কানরা পরিণত হয় ৬ উইকেটে ১২৬ রানে। তবে এরপর উইকেটের জন্য এক প্রকার লড়াই করতে হচ্ছে স্বাগতিকদের।

এরপর ম্যাচের লাগাম পুরোপুরি নিজেদের করে নেয় শ্রীলঙ্কা। ধনঞ্জয়া ও কামিন্দু মিলে গড়ে তুলেছেন অবিচ্ছিন্ন ১০৭ রানের জুটি। যেখানে ভর করে প্রথম সেশন শেষে লঙ্কানদের সংগ্রহ ছুঁয়েছে আর কোনো উইকেট না হারিয়ে ২৩৩ রান। লিড বেড়ে হয়েছে ৩২৫, হাতে আছে এখনো ৪ উইকেট।

প্রথম ইনিংসে শতক পাওয়া ধনঞ্জয়া এই ইনিংসেও যেন হাঁটছেন সেই পথেই। ক্যারিয়ারের ১২তম শতক থেকে মাত্র ১৫ রান দূরে তিনি। কামিন্দুর সাথে মিলেছে যোগ করেছেন শতরান। ফিফটি তুলে নিয়েছেন কামিন্দুও। অপরাজিত আছেন ৫০ রানে।

সব মিলিয়ে কঠিন একটা টেস্ট হতে যাচ্ছে বাংলাদেশের জন্য। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও ধনঞ্জয়া-কামিন্দু জুটিতে বেহাল টাইগাররা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page