• শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:৫৪ অপরাহ্ন

সাভারে নানান উৎসবের মাধ্যমে ১০ দিন ব্যাপী বই মেলার সমাপ্তি

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪

মোঃ দিদারুল ইসলাম:

সাভারে হেমায়েতপুরে মরহুম ওয়াসিল উদ্দিন পাঠাগারের উদ্যোগে তেঁতুলঝোড়া ২০২৪ উপলক্ষে ১০ দিন ব্যাপী অনুষ্ঠিত বই মেলা সমাপ্তি হয়েছে।

বৃহস্পতিবার ২৯শে ফেব্রুয়ারি বিকালে আনুষ্ঠানিক ভাবে এই মেলার সমাপ্তি করা হয় ।

বই মেলার সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন এডভোকেট lকামরুল ইসলাম এমপি, তিনি শিক্ষার্থীদের লেখাপড়ায় আরো মনোযোগী হওয়ার পরামর্শ দিয়ে বলেন , বিএনপি-জামায়াত মুক্তিযুদ্ধের ইতিহাসকে ধ্বংস করতে চায়। তাদের বিরুদ্ধে লড়াই চলছে।
মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ধারণ করতে শিক্ষার্থীদের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের এই জ্যেষ্ঠ নেতা।
তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানলে অপশক্তির বিরুদ্ধে লড়াই সহজ হবে। সরকারের লক্ষ্য এখন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ। আর সেই স্মার্ট বাংলাদেশের কারিগর হবে নতুন প্রজন্ম।
এসময় মেলা উদযাপন কমিটির প্রধান পৃষ্ঠপোষক ও ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমরের সভাপতিত্বে বইমেলায় বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব , ভূমি সহকারী এস,এম রাসেল ইসলাম নূর, তেঁতুলঝোড়া ইউপি সচিব আবুল কালাম আজাদসহ এ সময় আরো যোগদিয়েছেন কবি, সাহিত্যিক, সাংবাদিক এবং শিক্ষকসহ বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দ।
মানুষকে বইয়ের প্রতি আরো বেশি উদ্বুদ্ধ ও নতুন প্রজন্মকে আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে ও বই পড়ার প্রতি গুরুত্ব পৌছে দিতেই ভাষার মাসে এই মেলার আয়োজনের প্রধান লক্ষ্য। বইমেলায় বিভিন্ন প্রকাশনীর ৪০টি স্টলের পাশাপাশি বঙ্গবন্ধুর দুইশর বেশী দূর্লভ ছবি প্রদর্শন করা হয়েছিল।
শেষ দিন বই প্রেমীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায় মেলায়।
গেল গত ২০ ফেব্রুয়ারী থেকে তেঁতুলঝাড়া ইউনিয়নের হেমায়েতপুর স্কুল, ঈদগাহ্ মাঠ ভাঙ্গনে এই তেঁতুলঝোড়া মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছিল।
গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলাধুলার মাধ্যমে ২৯ এ ফেব্রুয়ারী এই মেলার সমাপ্তি ঘোষণা করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ