• শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন

তাসকিনের সঙ্গে অভিজ্ঞতা ভাগাভাগির কথা জানালেন : লকি ফার্গুসন

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩

 খেলাধুলা ডেস্ক

 

বিশ্বকাপের আগে নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নিতে মাঠে নামছে বাংলাদেশ। ঘরের মাঠে টিম টাইগার্সের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে আগামীকাল মিরপুরের হোম অব ক্রিকেটে দুই দল মুখোমুখি হবে।

সিরিজ শুরুর আগের দিন সংবাদসম্মেলনে এসেছিলেন এই সিরিজে নিউজিল্যান্ড দলের দায়িত্ব পাওয়া লকি ফার্গুসন। বাংলাদেশকে বেশ সমীহই করছেন কিউই এই পেসার। টাইগারদের পেস আক্রমণের প্রশংসা করেছেন। সেই সঙ্গে তাসকিনের সঙ্গে অভিজ্ঞতা ভাগাভাগির কথাও জানালেন।

ফার্গুসন বলেন, ‘হ্যাঁ, ভালো। যখন কোনো দলের পেসার উঠে আসে এটা রোমাঞ্চকর। আমি বাংলাদেশে যেটুকু দেখেছি, পেসারদের জন্য তেমন ক্যারি থাকে না। যাই হোক, এমন উইকেটও আছে যেখানে ক্যারি থাকে। কিন্তু তাসকিন যখন শেষবার নিউজিল্যান্ড গেল, তখন তার সঙ্গে কথা হয়েছে। আমরা অভিজ্ঞতা ভাগাভাগি করেছি কীভাবে দ্রুত বল করতে হয় এ নিয়ে। ’

‘আমার মনে হয় এটা দেশ থেকে দেশে বদল হয়। আর অবশ্যই, এমন অনেক সময় আসে যখন আপনি সত্যিই দ্রুত বল করতে পারবেন ও সেটার জন্য প্রাপ্তিও থাকবে। একই সঙ্গে এমন কিছু ম্যাচও হয় বিভিন্ন দেশে, যেখানে আপনাকে ধরে খেলতে হবে। এটা দেখা দারুণ। আমি জানি জার্গেনসন (বাংলাদেশের সাবেক কোচ এখন কিউইদের দায়িত্বে) রোমাঞ্চ নিয়ে বাংলাদেশের পেসারদের আসা দেখবে। আর কোনো সংশয় নেই এই সিরিজেও তার নজর থাকবে। বাংলাদেশের এমন পেস ইউনিট দেখে ভালো লাগছে। ’-যোগ করেন ফার্গুসন।

স্পিনারদের ব্যাপারে ফার্গুসন বলেন, হোম কন্ডিশনে বাংলাদেশের স্পিন অ্যাটাক অনেক ভালো। ছেলেরা এখানে কয়েক বছর আগে খেলেছে, তারা এ সম্পর্কে ধারণা রাখে। এটা আমাদের জন্য ভিন্ন এক চ্যালেঞ্জ হতে যাচ্ছে। আমরা চ্যালেঞ্জ নেওয়ার জন্য প্রস্তুত আছি।

এ সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হচ্ছে ফার্গুসনের অধিনায়কত্বের। এছাড়া বাংলাদেশে প্রথমবারের মতো এসে কিউই এই অধিনায়ক বলছেন, ‘এখানে আসতে পেরে খুব খুব রোমাঞ্চিত। প্রথমবার বাংলাদেশে এলাম। ইংল্যান্ডে যেমন কন্ডিশন থেকে এসেছি, তার চেয়ে আলাদা। কিন্তু আমি উপমহাদেশে খেলতে পছন্দ করি, খুব ভালো চ্যালেঞ্জ। আর অবশ্যই বংলাদেশ তাদের ঘরের মাঠে খুব ভালো দল।’

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ