• শনিবার, ২২ জুন ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন
শিরোনাম:
দুর্নীতি-লুটপাটের খবর উদ্ঘাটনে সাংবাদিকদের সক্ষমতা প্রমাণিত নিউইয়র্কে বিশ্ব শরণার্থী দিবস পালিত নিউইয়র্কে সেইভ দ্য পিপল’র উদ্যোগে হালাল খাদ্য সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে মানবিক সহায়তা ও ঈদ উপহার সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে চিকিৎসা সহায়তা প্রদান ফেনীতে রিসাইক্লিং বিজনেস ইউনিটের উদ্বোধন ওয়েব সাইট চালাতে খরচ বাড়বে, কর অব্যাহতি চান ডোমেইন হোস্টিং ব্যবসায়ীরা ভূয়া জামিন নামায়, আসামির জামিন হলুদ সাংবাদিকদের হয়রানির শিকার নানান শ্রেনীপেশার মানুষ সালমান খানকে ফের হামলার পরিকল্পনা, গ্রেপ্তার ৪

কে হচ্ছেন অভিজ্ঞ এই ব্যাটারের বিকল্প

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩

খেলাধুলা ডেস্ক

পরিবারে নতুন সদস্যের আগমন উপলক্ষ্যে গেল ১০ সেপ্টেম্বর এশিয়া কাপ থেকে ঢাকা এসেছিলেন মুশফিকুর রহিম। এরপর দিন কন্যা সন্তানের বাবা হন অভিজ্ঞ এই ব্যাটার। গুঞ্জন ছিল এরপরেই কলম্বোর ফ্লাইট ধরবেন তিনি। যদিও শেষ মুহূর্তে জানা গেল, এসময় পরিবারের পাশেই থাকতে চান মুশফিক। বিসিবিও তাতে সায় দিয়েছে।

যে কারণে এশিয়া কাপের শেষ ম্যাচে আগামীকাল ভারতের বিপক্ষে খেলতে দেখা যাবে না মুশফিককে। গতকাল বুধবার এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছিল ক্রিকেট বোর্ড। ভারতের বিপক্ষে মুশফিকের না থাকায় নতুন করে দলে পরিবর্তন আসতে যাচ্ছে এক প্রকার নিশ্চিত। তবে কে হচ্ছেন অভিজ্ঞ এই ব্যাটারের বিকল্প।

ধারণা করা হচ্ছে শেষ ম্যাচে সুযোগ পেতে পারেন এনামুল হক বিজয়। তার কারণও অবশ্য স্পষ্ট, মুশফিক না থাকায় একজন উইকেট কিপারের প্রয়োজন রয়েছে দলে। যদিও লিটন দাস থাকছেন দলে, তবে বিজয়কে দিয়ে একটি ম্যাচ খেলিয়ে দেখতেই পারে দল। এর আগে এশিয়া কাপ শুরুর আগে বিজয়ের দলে ডাক পাওয়া নিয়ে গণমাধ্যমে এমন এক আভাসই যে দিয়েছিলেন সাকিব আল হাসান।

টাইগার অধিনায়ক বলেছিলেন, ‘যেহেতু আমাদের এক্সট্রা উইকেট কিপার নেই, তাই এইটা একটা বিষয়। লিটনও টপ অর্ডারে ব্যাটিং করে, বিজয়ও টপ অর্ডারে ব্যাটিং করে। আর যদি মুশফিক ভাইয়ের কিছু হয়, কনকাশন, ছোট-খাটো ইনজুরি হতে পারে। দেখা যাচ্ছে ওইদিন উনি কিপিং করতে পারছে না। যেহেতু এখন একটা রুলস আছে, সেকেন্ড উইকেট কিপার যদি ম্যাচে না খেলে সেও কিপিং করতে পারবে। তাই এইটা একটা অপশন। গ্যাপগুলো পূরণ করার জন্য বিজয়কে নেওয়া।’

এশিয়া কাপের বাকি ম্যাচটা অবশ্য বাংলাদেশের জন্য নিছকই নিয়মরক্ষার ম্যাচ। প্রতিপক্ষ ভারতের জন্যেও একই কথা প্রযোজ্য। ভারত নিশ্চিত করেছে ফাইনাল আর বাংলাদেশের নিশ্চিত হয়েছে বাদ পড়া। ফাইনালে ভারতের প্রতিপক্ষ কে তা অবশ্য নিশ্চিত নয়। আজ বৃহস্পতিবার পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচের পর জানা যাবে কারা হবে ভারতের প্রতিপক্ষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ