• রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩, ১০:১৯ অপরাহ্ন
শিরোনাম:
“কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি” — মতিঝিল দিলকুশায় মনি মুক্তা রিয়াদ সাইদুল গংদের প্রকাশ্যে মাদক ব্যবসা (পর্ব-২) আরিয়ান’র মনমুগ্ধ অভিনয়ে কান্নায় ভেঙে পড়লেন দর্শকরা প্রতিমন্ত্রী ফরহাদের আয় বেড়েছে, স্ত্রীর বেড়েছে সম্পদ সুনির্দিষ্ট অভিযোগ ছাড়াই ১মাসে তিনবার গ্রেফতার চা বিক্রেতা আনারুল!   “কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ” এখনো বহাল তবিয়াতে মতিঝিল অফিস পাড়ায় অবৈধ স্টাফ বাস স্ট্যান্ড (পর্ব-৪) “কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি” মতিঝিল দিলকুশায় মনি মুক্তা রিয়াদ সাইদুল গংদের প্রকাশ্য মাদক ব্যবসা হালিশহর থানার অভিযানে বিপুল পরিমান চোলাই মদ উদ্ধার আটক স্বামী-স্ত্রী খাগড়াছড়িতে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল, তৃণমূল বিএনপি ও কংগ্রেসের স্থগিত শান্তি চুক্তির ২৬তম বর্ষপূর্তিতে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির র‍্যালি উপহার সামগ্রী শীতবস্ত্র বিতরণ “অর্থ মন্ত্রণালয় ও কেন্দ্রীয় ব্যাংকের দৃষ্টি আকর্ষণ করছি” টাকা আর লবিং থাকলে আইন থাকে ভ্যানিটি ব্যাগে ডিজিএম সৈয়দ সালমা উসমান

ভারতের বিশ্বকাপ দল ঘোষণা চমক রেখেই

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩

খেলাধুলা প্রতিবেদক

 

এশিয়া কাপের দল ঘোষণার দিনেই ভারতের প্রধান নির্বাচক অজিত আগারকার জানিয়েছিলেন, সেপ্টেম্বরের ৫ তারিখ বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করা হবে। আইসিসি নির্ধারিত সেই দিনেই ক্রিকেট বিশ্বকাপের দল নির্ধারণ করল ভারত। তাতে বেশ কিছুটা চমকই রেখেছে দুই বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

আজ মঙ্গলবার দুপুরে ১৫ সদস্যের দল ঘোষণা করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচকরা। দলে ফিরেছেন চায়নাম্যান কুলদীপ যাদব। আর ছিটকে গিয়েছেন অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং লেগস্পিনার ইউজবেন্দ্র চাহাল। এশিয়া কাপের দল গঠনের বেলায় কুলদীপের তুলনায় চাহালকে এগিয়ে রাখায় বেশ সমালোচনার মুখেই পড়েছিলেন ভারতের নির্বাচকরা। এবার অবশ্য যাদবের উপরেই আস্থা রেখেছেন তারা।

এই দুজনের মাঝে কেবল কুলদীপকেই দেখা যাবে বিশ্বকাপে

রোহিত শর্মাকে অধিনায়ক করে ঘোষিত এই দলে জায়গা হয়নি স্যাঞ্জু স্যামসনের। উইকেটরক্ষক এই ব্যাটারকে এশিয়া কাপে রাখা হয়েছিল ব্যাকআপ ক্রিকেটার হিসেবে। তবে নিজ দেশের বিশ্বকাপে তাকে দর্শক হয়েই থাকতে হচ্ছে।

আরেক উইকেটরক্ষক ব্যাটার লোকেশ রাহুলের জায়গা আগেই নির্ধারিত ছিল। এশিয়া কাপেও তাকে পাওয়ার প্রত্যাশা ছিল। তবে, শেষ পর্যন্ত আর খেলা হচ্ছেনা তার। নির্বাচকদের প্রত্যাশা বিশ্বকাপে পুরোপুরি ফিট হিসেবেই পাওয়া যাবে আগ্রাসী এই ব্যাটারকে।

এখনও রাহুলের উপর আস্থা নির্বাচকদের

দলে সিনিয়র ক্রিকেটারদের মধ্যে প্রায় সকলেই প্রত্যাশা অনুযায়ী জায়গা পেয়েছেন। বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা তিনজনেই আছেন। তরুণ শুভমান গিল আর ইশান কিষান জায়গা করে নিয়েছেন। অক্ষর প্যাটেল স্পিন অলরাউন্ডার এবং পেস বোলিং অলরাউন্ডার হিসেবে জায়গা হয়েছে শার্দুল ঠাকুরের। বোলিং ডিপার্টমেন্টে আছেন শার্দুল ঠাকুর, যশপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ এবং কুলদীপ যাদব।

ভারতের বিশ্বকাপ স্কোয়াড

রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমান গিল, শ্রেয়াস আয়ার, সূর্যকুমার যাদব, লোকেশ রাহুল, ইশান কিষান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, যশপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, কুলদীপ যাদব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ