• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন

বাংলাদেশকেও হিসেবের খাতায় রাখছেন ওয়াসিম

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩

খেলাধুলা ডেস্ক

এশিয়া কাপ-২০২৩
সব অপেক্ষা শেষে এখন কেবল মাঠের ক্রিকেট শুরু হওয়ার বাকি। এশিয়া কাপে অংশ নিতে এরইমাঝে শ্রীলঙ্কায় পা রেখেছে বাংলাদেশ জাতীয় দল। দেশ ছাড়ার আগে পেসার তাসকিন আহমেদ জানিয়েছেন, বাংলাদেশের পক্ষেও এশিয়া কাপ জয় করা সম্ভব। তাসকিনের মতোই পাকিস্তানের কিংবদন্তি ওয়াসিম আকরামও বাংলাদেশকে রেখেছেন সম্ভাবনার কাতারে।

এশিয়ার শ্রেষ্ঠত্বের এই লড়াইয়ে ভারত-পাকিস্তানকে ফেভারিট হিসেবে মানলেও শ্রীলঙ্কা ও বাংলাদেশকে হিসেবের বাইরে রাখছেন না পাকিস্তানের ওয়াসিম আকরাম। ‘সুলতান অব সুইং’ খ্যাত ওয়াসিম মনে করেন, যেকেউই নিজেদের দিনে জিততে পারে।

গত এশিয়া কাপেই ধারণা করা হচ্ছিল, ভারত-পাকিস্তান ফাইনাল হবে। যদিও সবাইকে অবাক করে দিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছিল শ্রীলঙ্কা। এমনকি শিরোপাও জিতে নিয়েছে তারা। সেটিকেই আবার মনে করিয়ে দিলেন ওয়াসিম ‘গতবার শ্রীলঙ্কা চ্যাম্পিয়ন হলো। ভারত ফাইনালেও যেতে পারল না। ভারত-পাকিস্তান ফাইনাল গুরুত্বপূর্ণ। আমরা জানি কত সমর্থন, কত নজর কত মানুষ অনুসরণ করে এই ম্যাচে। কিন্তু অন্যরাও খেলতে এসেছে। কাজেই আপনি শ্রীলঙ্কা বা বাংলাদেশকে হিসেব থেকে বাদ দিতে পারবেন না।’

এবারের আসরে পাকিস্তান এবং ভারতকে এগিয়ে রাখছেন অনেকেই। তবে শ্রীলঙ্কাকেও শক্তিশালী দল হিসেবেই দেখছেন ৯২ এর বিশ্বকাপজয়ী এই পেসার, ‘গতবার আমরা ধারণা করছিলাম ভারত-পাকিস্তান ফাইনাল হবে। কিন্তু শ্রীলঙ্কা কাপ জিতে নিয়ে গেছে। তিন দলই বিপদজনক। যেকেউ নিজেদের দিনে জিততে পারে।’

হাইব্রিড মডেলের এবারের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে পাকিস্তান এবং শ্রীলঙ্কায়। টুর্নামেন্টের ১৩ ম্যাচের মধ্যে ৪ ম্যাচের আয়োজক পাকিস্তান। আর ৯ ম্যাচ হবে লঙ্কার মাটিতে। প্রতিযোগিতার গ্রুপ ‘বি’তে বাংলাদেশের সঙ্গে থাকছে স্বাগতিক শ্রীলঙ্কা এবং আফগানিস্তান। আর গ্রুপ ‘এ’ তে থাকবে ভারত, পাকিস্তান এবং নেপাল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page