• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:৩১ অপরাহ্ন

এশিয়া কাপে লিটনের বিকল্প হবেন কে?

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩

খেলাধুলা ডেস্ক

 

একদিন পরেই ৩০ তারিখ থেকে শুরু হচ্ছে এশিয়ান ক্রিকেটের বড় আসর ‘এশিয়া কাপ।’ টুর্নামেন্টের দ্বিতীয় দিনেই মাঠে নামবে তিনবারের রানারআপ বাংলাদেশ। প্রথম ম্যাচেই প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। যদিও প্রথম ম্যাচ মাঠে গড়ানোর আগেই দলের মূল ওপেনারকে নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

জ্বরের কারণে গতকাল বাংলাদেশ জাতীয় দলের নির্ধারিত ফ্লাইটে ছিলেন না দলের সহ-অধিনায়ক এবং ওপেনার লিটন কুমার দাস। ধারণা করা হচ্ছিল, আজ সোমবার শ্রীলঙ্কার ফ্লাইট ধরবেন তিনি। তবে জ্বর না কমায় তাও হয়নি। এমন অবস্থায় লিটনকে প্রথম ম্যাচে পাওয়া যাবে কিনা তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। বাধ্য হয়েই লিটনের বিকল্প নিয়ে ভাবতে হচ্ছে ম্যানেজমেন্টকে।
দলের সঙ্গে আছেন ওপেনার তানজিদ তামিম এবং নাইম শেখ

এই মুহূর্তে দলের ওপেনার হিসেবে শ্রীলঙ্কায় আছেন দুজন। সদ্য ডাক পাওয়া তানজিদ হাসান তামিমের এবং মোহাম্মদ নাইম শেখ আছেন জাতীয় দলের সঙ্গে। লিটনের বিকল্প হিসেবে সাইফ হাসানকে দেখতে পাওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু, সকালেই জানা গিয়েছে ডেঙ্গু জ্বরে ভুগছেন এই তরুণ ক্রিকেটার।

সোমবার বিষয়টি নিশ্চিত হয়েছে ঢাকা পোস্ট। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘কয়েকদিন আগে তার পরীক্ষা পজিটিভ আসে। কিন্তু এখন সাইফের তাপমাত্রা স্বাভাবিক রয়েছে। আমরা সবকিছু দেখাশোনা করছি।’
ডাক পেতে পারেন তরুণ জাকির হাসান

সবমিলিয়ে বলা চলে এশিয়া কাপ শুরুর আগে খুব একটা স্বস্তিতে নেই বাংলাদেশ দলের টিম ম্যানেজমেন্ট। কেননা লিটন এবং সাইফের মধ্যে কেউ যদি শেষ পর্যন্ত যেতে না পারে সবমিলিয়ে একটা বড় সমস্যায় পড়বে টাইগাররা।

লিটন আর সাইফের অনুপস্থিতিতে বিকল্প হিসেবে জায়গা পেতে পারেন জাকির হাসান। লিস্ট ‘এ’ ক্রিকেটে তার পরিসংখ্যান আশা দেখাচ্ছে বাংলাদেশকে। ১০৩ ম্যাচে ১৮ অর্ধশতক আর ৩ শতকের সাহায্যে করেছেন ২ হাজার ৬৬৩ রান। সাইফ লিটনের সুস্থতার সংবাদ না এলে হয়ত তাকেই যুক্ত করা হবে এশিয়া কাপের দলে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page