• রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন

ফের ঢাকা কলেজের বাস ভাঙল আইডিয়াল শিক্ষার্থীরা

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : রবিবার, ২৭ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

আবারো আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের বিরুদ্ধে ঢাকা কলেজের বাস ভাঙচুরের অভিযোগ উঠেছে। এসময় আইডিয়াল কলেজ শিক্ষার্থীদের মারধরে ঢাকা কলেজের ৬ জন শিক্ষার্থী আহত হয়েছেন বলেও জানা গেছে।

রোববার (২৭ আগস্ট) দুপুরে উচ্চমাধ্যমিক শ্রেণির পরীক্ষা শেষে শিক্ষার্থীদের নিয়ে কলেজে ফেরার পথে এই ঘটনা ঘটে।

কলেজ প্রশাসন জানিয়েছে, ঢাকা কলেজের সাধারণ শিক্ষার্থীদের পরিবহনের জন্য ব্যবহৃত পুষ্পক বাসের (ঢাকা মেট্রো-স ১১০৫৫৪) লুকিং গ্লাস এবং জানালা ভেঙে দেওয়া হয়েছে। ঘটনার প্রত্যক্ষদর্শী এবং চালকের বর্ণনা অনুযায়ী আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা এই ঘটনা ঘটিয়েছে।

ঢাকা কলেজের শিক্ষক পরিষদ সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার বলেন, এরকম ঘটনা কোনোভাবেই মেনে নেওয়ার মতো নয়। এর আগেও চলতি বছরের ২ মার্চ দুপুর একটার দিকে উত্তরায় শিক্ষার্থীদের নামিয়ে ফেরার পথে ঢাকা কলেজের বিজয় ৭১ নামের একটি বাস সায়েন্স ল্যাবরেটরি এলাকায় আইডিয়াল কলেজ শিক্ষার্থীদের হাতে ভাঙচুরের শিকার হয়। সে ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারো ঢাকা কলেজের বাস ভাঙ্গা হলো। শিক্ষার্থীরা যদি প্রতিষ্ঠানের গাড়িতেও নিরাপদ না থাকে তবে কোথায় যাবো আমরা।

অপরদিকে বাস ভাঙচুর ও শিক্ষার্থী আহতের ঘটনায় ক্ষোভে ফুঁসছেন সাধারণ শিক্ষার্থীরা। ভাঙ্গা বাস কলেজ ক্যাম্পাসে আসার পর অধ্যক্ষের কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা।

তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করা হচ্ছে বলে জানান ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মাহমুদ ইউসুফ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ