• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন
শিরোনাম:
নিউইয়র্কে সেইভ দ্য পিপল’র উদ্যোগে হালাল খাদ্য সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে মানবিক সহায়তা ও ঈদ উপহার সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে চিকিৎসা সহায়তা প্রদান ফেনীতে রিসাইক্লিং বিজনেস ইউনিটের উদ্বোধন ওয়েব সাইট চালাতে খরচ বাড়বে, কর অব্যাহতি চান ডোমেইন হোস্টিং ব্যবসায়ীরা ভূয়া জামিন নামায়, আসামির জামিন হলুদ সাংবাদিকদের হয়রানির শিকার নানান শ্রেনীপেশার মানুষ সালমান খানকে ফের হামলার পরিকল্পনা, গ্রেপ্তার ৪ নয়াদিল্লিতে বঙ্গবন্ধুর জীবনীমূলক চলচ্চিত্রের প্রদর্শনী অনুষ্ঠিত জাতিসংঘে বাংলাদেশি শ্রমিকদের অধিকার রক্ষার প্রতিশ্রুতি ব্যক্ত মালয়েশিয়ার

সীতাকুণ্ডের বাঁশবাড়ীয়া বাজারে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক ওমান প্রবাসী নিহত

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : শনিবার, ২৬ আগস্ট, ২০২৩

মোঃ দিদারুল আলম (দিদার)

চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড থানার ৬নং বাঁশবাড়ীয়া ইউনিয়নের বাঁশবাড়ীয়া বাজারে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় সাবেক ওমান প্রবাসী ও বর্তমানে (সিএনজি) টেক্সি চালক মোঃ সাহাব উদ্দিন (৩৬) এর মর্মান্তিক মৃত্যু হয়েছে। সাহাব উদ্দিনের এমন অকাল মৃত্যু এলাকার মানুষ মেনে নিতে পারছেননা। তিনি ৬নং বাঁশবাড়ীয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ড নোনাবিল গ্রামের আবু সালাদার বাড়ির মোঃ আবদুল মালেক (জুলু) এর ৯ সন্তান সন্ততির মধ্যে চতুর্থ সন্তান। আজ (২৬ আগস্ট) রোজ শনিবার সকাল প্রায় ৭ ঘটিকায় এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয় ও নিহতের আত্মীয়তার সূত্র থেকে জানাযায়, মোঃ সাহাব উদ্দিন সীতাকুণ্ড গ্যাস ফিলিং স্টেশন থেকে গ্যাস নিয়ে নিজ (সিএনজি) টেক্সি চালিয়ে নিজ এলাকার বাঁশবাড়ীয়া বাজারের দক্ষিণে বাঁশবাড়ীয়া প্রাইমারি ও বাঁশবাড়ীয়া হাইস্কুলের সামনে ঢাকা ট্রাংক রোডের পূর্বপাশে ব্রিজের একটু দক্ষিণে ইউনিয়ন পরিষদের সামনে (কেডিএস) কন্টেইনার ডিপোর একটি কন্টেইনার গাড়ী পূর্বপার্শের ডিপো থেকে ঢাকা ট্রাংক রোডে মেইন রাস্তায় ওঠার সময় ড্রাইভার উত্তর দিক থেকে আসা মোঃ শাহাব উদ্দিনের (সিএনজি) গাড়িটি ভালো করে লক্ষ্য না করলে এবং (কেডিএস) ডিপোর গেটের কোনো দারোয়ান না থাকায় ড্রাইভারকে সতর্কতা মূলক সিগনাল দেওয়ার কেউ না থাকায়, ড্রাইভারও চরম অসতর্কতা’বশত মেইন রাস্তার মধ্যে প্রবেশ করায় এই মর্মান্তিক সড়ক দুর্ঘটনা ঘটে, এবং একটি পরিবারের কর্মক্ষম, আলোর প্রতিক মোঃ সাহাব উদ্দিন ঘটনাস্থলে মৃত্যুবরণ করেন। “ইন্নাহ লিল্লাহি ওয়া ইন্নাহ ইলাইহে রাজেউন”

বাঁশবাড়ীয়া বাজার,বাজারের পশ্চিমে সমুদ্র সৈকত, বাজার’সংলগ্ন এলাকায় একটি ইউনিয়ন পরিষদ, একটি মাদ্রাসা ও একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ একটি হাইস্কুল, তার মধ্যে এই (কেডিএস) কন্টেইনার ডিপো! বাজারে ও বাঁশবাড়ীয়া বাজারের পশ্চিমে সমুদ্র সৈকত গড়ে ওটাই সেখানে চলাচল’রত মানুষ ও স্কুল, মাদ্রাসার ছাত্রছাত্রীদের চলাচলে চরম নিরাপত্তার ঝুঁকি তৈরি হয়ছে। এবং এ- ঝুঁকি মাথায় নিয়ে এলাকার সবাইকে চলাচল করতে হয়। প্রায় প্রতিদিনই এ-রকম দুর্ঘটনার সৃষ্টি হয়। কখনো কখনো যদিও এমন দুর্ঘটনা থেকে কেউ কেউ বেঁচে বাড়ি ফেরেন, কিন্তু হঠাৎ হঠাৎ প্রায়সই কারো না কারো এমন অকাল মৃত্যু হয়ে কোনো না কোনো পরিবার প্রিয়জন ও পরিবারের কর্মক্ষম মানুষকে হারিয়ে নিঃস্ব হয়ে যাচ্ছেন! গত কয়দিন আগেও এমন একটি দুর্ঘটনায় বাঁশবাড়ীয়া দাখিল মাদ্রাসার একজন ছাত্রীর মৃত্যু এই বাজারে এই রোডে হয়েছে! এ-সব দুর্ঘটনা থেকে বাঁচতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার যেন কেউ নেই! বাঁশবাড়ীয়া যেন একটি অবিভাবকহীন এলাকায় পরিনত হয়েছে! যদিও বর্তমানে এলাকার মানুষ এ-সব দুর্ঘটনা কিছুটা হলেও কমে আসে সে-জন্য বাঁশবাড়ীয়া বাজারে একটি ফুট-ওভারব্রিজ স্থাপনের দাবি তুলেছেন,এবং প্রশাসনের প্রতি দুর্ঘটনা এড়াতে মানুষের চলাচলের সুবিধার্থে বাঁশবাড়ীয়া বাজারে একটি ফুটওভারব্রিজ স্থাপনসহ যে-সকল বড় বড় কন্টইনার গাড়ী দুর্ঘটনার জন্যে দায়ী ও অবৈধ অনুমোদনহীন ব্যাবসা প্রতিষ্ঠান গুলোকে সরিয়ে মানুষের নির্বিঘ্ন চলার স্বাধীনতা নিশ্চিত করেন।

দুর্ঘটনায় নিহত মোঃ সাহাব উদ্দিন ওমান প্রবাসী ছিলেন সেখানে সুবিধা করতে না পেরে ও তার কপিলের সাথে বনিবনা না হলে তিনি নিজ দেশে কিছু করবেন এইভেবে মরুভূমির দেশ ওমান থেকে নিজ দেশ বাংলাদেশে ফিরে আসেন। মাত্র আড়াই মাস আগে ওমান থেকে ফিরে আসা মোঃ সাহাব উদ্দিন নিজে একটি সিএনজি কিনে নিয়ে কোনো রকম সংসার চালাচ্ছিলেন। কিন্তু পরিবার নিয়ে অল্পতে তুষ্টি থেকে নিজ পরিবারের সাথে সুখে দুঃখে একসাথে চলা আর হলোনা! ঘাতক কন্টেইনার চালকের অবহেলা এবং অনুমোদনহীন, নিয়মহীন ও শৃঙ্খলাবিহীন এই (কেডিএস) ডিপোর কারণে আজ মোঃ সাহাব উদ্দিন এর জীবন প্রদীপ নিভে গেলো! অকাল মৃত্যু হলো এবং এই দুর্ঘটনার মাধ্যমে একটি পরিবার হয়েগলো নিঃস্ব!।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ