• বুধবার, ২৯ মে ২০২৪, ১২:২১ অপরাহ্ন
শিরোনাম:
ফিলিস্তিন রাষ্ট্রকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিল স্পেন ও নরওয়ে আরো ৩ উপজেলার ভোট স্থগিত: ইসি ঘূর্ণিঝড় রেমাল তান্ডবে দেড় কোটি গ্রাহক বিদ্যুৎহীন ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী রেমাল তান্ডব: ১৯ টি উপজেলা ভোটগ্রহন স্থগিত: ইসি ঘূর্ণিঝড় রিমাল: জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে সুন্দরবন ঘূর্ণিঝড় রেমাল: শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যাপারে যে সিদ্ধান্ত জানালেন শিক্ষামন্ত্রী বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ‘কলকাতায় মুজিব’ এর খসড়া কপি অবলোকন প্রধানমন্ত্রীর আনার হত্যা: কলকাতায় গিয়ে যা জানালো ডিবিপ্রধান স্বর্ণ খোঁজা ঠাকুরগাঁওয়ের সেই ইটভাটায় ১৪৪ ধারা জারি

‘আমরা তত্ত্বাবধায়ক সরকার চাই না’

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : শনিবার, ২৬ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

গণতন্ত্র বিকাশ মঞ্চের সমন্বয়ক শেখ ছালাউদ্দিন ছালু বলেছেন, আমরা তত্ত্বাবধায়ক সরকার বা জাতীয় সরকার চাই না। আমরা উন্নত, সমৃদ্ধ ও আধুনিক বাংলাদেশ গড়তে বর্তমান সংবিধানের আলোকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন চাই।

শনিবার (২৬ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) নেতৃত্বাধীন জোট গণতন্ত্র বিকাশ মঞ্চ আয়োজিত সংবিধান অনুযায়ী অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্যমূলক নির্বাচনের দাবিতে এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শেখ ছালাউদ্দিন ছালু বলেন, বিএনপিসহ কিছু দল তত্ত্বাবধায়ক সরকার চাইছে। কিন্তু আপনারা জানেন, ২০০৭ সালে তৎকালীন রাষ্ট্রপতি ইয়াজউদ্দিন আহম্মেদকে তত্ত্বাবধায়কের প্রধান করে বিএনপি তত্ত্বাবধায়কের চেতনাকে প্রশ্নবিদ্ধ করেছিল এবং সম্পূর্ণরূপে ধ্বংস করেছিল। আবার অনেকে জাতীয় সরকার চাইছে। আমরা সুস্পষ্টভাবে বলতে চাই– আমরা তত্ত্বাবধায়ক সরকার চাই না, আমরা জাতীয় সরকারও চাই না। আমরা সমৃদ্ধ, উন্নত এবং আধুনিক বাংলাদেশ গড়তে বর্তমান সংবিধানের আলোকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন চাই।

তিনি বলেন, আমরা নির্বাচন কমিশনকে বলব তারা যেন আইনি ক্ষমতা যথাযথভাবে প্রয়োগ করে জাতিকে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেয়। এর পাশাপাশি প্রশাসনের প্রতি দাবি জানাই, প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যাতে নির্বাচন কমিশনকে সার্বিকভাবে সহযোগিতা করে। সর্বোপরি নির্বাচন কমিশন এবং সব পর্যায়ের প্রশাসন যাতে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে সক্ষম হয়, সেজন্য বর্তমান সরকার কর্তৃক তাদের আন্তরিক সহায়তা প্রদান করার আহ্বান জানাই।

গণতন্ত্র বিকাশ মঞ্চের সমন্বয়ক বলেন, অসৎ ব্যবসায়ীদের সিন্ডিকেটের কারণে কখনো ডিমের দাম, কখনো চিনির দাম, কখনো সয়াবিন তেলের দাম আবার কখনো পেঁয়াজের দাম বৃদ্ধি পাচ্ছে। যার কারণে মেহনতি মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। প্রধানমন্ত্রীর কাছে এই অসৎ সিন্ডিকেট ব্যবসায়ীদের সিন্ডিকেট ভেঙে দিয়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার পাশাপাশি দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে শুদ্ধি অভিযান পরিচালনার আহ্বান জানাই।

গণতন্ত্র বিকাশ মঞ্চের স্টিয়ারিং কমিটির সদস্য মোহাম্মদ আনিসুর রহমান দেওয়ানের সঞ্চালনায় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন গণতন্ত্র বিকাশ মঞ্চের স্টিয়ারিং কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল হাই মন্ডল, মো. ইদ্রিস চৌধুরী, শেখ আবুল কালাম, সদস্য সচিব এ কে এম মহিউদ্দিন আহাম্মেদ (বাবলু), দপ্তর সম্পাদক মো. আব্দুল হাই সরকার, মুখপাত্র ছাবের আহাম্মদ (কাজী ছাব্বীর), এনপিপির প্রেসিডিয়াম সদস্য শেখ জামাল উদ্দিন, মো. ইমরুল কায়েস, বাংলাদেশ ইসলামী ঐক্য ফ্রন্টের সভাপতি হাফেজ মাওলানা মুফতি মো. শাহাদাৎ হুসাইন, বাংলাদেশ কনজারভেটিভ পার্টির (বিসিপি) চেয়ারম্যান মো. আনিছুর রহমান দেশ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ