• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:০৩ অপরাহ্ন

বাংলাদেশের বিপক্ষে সেরা দল পাচ্ছে না শ্রীলঙ্কা

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : শনিবার, ২৬ আগস্ট, ২০২৩

খেলাধুলা ডেস্ক

 

এশিয়া কাপের দিন পাঁচেক আগে যেন শনিরদশা শুরু হলো শ্রীলঙ্কার। দলের দুজন সদস্যের করোনার কথা জানা গিয়েছে আগেই। এবার নিশ্চিত হলো দলের অন্যতম বড় ভরসা ওয়ানিন্দু হাসারাঙ্গাও মাঠে নামার জন্য পুরোপুরি ফিট নন। এছাড়া পেসার দুশমান্থ চামিরাও ছিটকে গিয়েছেন স্কোয়াড থেকে।

টুর্নামেন্টের সহ-আয়োজক হিসেবে এবার অংশ নিচ্ছে শ্রীলঙ্কা। নিজ দেশের মাটিতে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপ মিশন শুরু করবে বর্তমান চ্যাম্পিয়নরা। আর কঠিন এই ম্যাচে নিজেদের সেরা একাদশ নামাতে পারছে না ‘৯৬ এর বিশ্বচ্যাম্পিয়নরা।

সবার আগে দল থেকে ছিটকে গিয়েছেন দুই ক্রিকেটার কুশাল পেরেরা ও আভিষ্কা ফার্নান্দো। তারা দুজনেই করোনায় আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত দুজনকেই পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাদের শারীরিক অবস্থার উন্নতির ওপরই নির্ভর করছে এশিয়া কাপে লঙ্কান স্কোয়াড কেমন হবে। তবে, পেরেরা ও ফার্নান্দোকে না পেলে কাসুন রাজিথা ও দিনশান মাদুশঙ্কা ও আসিথা ফার্নান্দোকে নিয়ে দল সাজাতে পারে শ্রীলঙ্কা। এদের প্রত্যেকেই সর্বশেষ এলপিএলে নজর কেড়েছেন।

কদিন আগেই শেষ হওয়া লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) কাঁধের চোটে পড়েছেন চামিরা। এছাড়া তিনি গোড়ালির অস্ত্রোপচার করিয়েছেন। শ্রীলঙ্কার হয়ে তিনি সর্বশেষ মাঠে নেমেছেন ৭ জুন। চোটের কারণ বিশ্বকাপ কোয়ালিফায়ারেও খেলতে পারেননি চামিরা। শ্রীলঙ্কা দলের ম্যানেজার মাহিন্দা হালানগদা চামিরার এশিয়া কাপ নিয়ে শঙ্কার কথা জানিয়েছেন।

এদিকে পেশির চোটের কারণে অনিশ্চিত লঙ্কা প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড় ওয়ানিন্দু হাসারাঙ্গা। এলপিএলে পুরো মৌসুম দারুণ খেললেও ফাইনালে অংশ নেওয়া হয়নি তার। লঙ্কা দলের ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানানো হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তানের ম্যাচে সম্ভবত এই অলরাউন্ডারকে পাওয়া যাবে না।

অবশ্য শ্রীলঙ্কা দল যেকোন মূল্যে হাসারাঙ্গাকে বিশ্বকাপে চাইবে। দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে নিয়ে কোনো রকম ঝুঁকি নিতে চাইছে না লঙ্কান টিম ম্যানেজমেন্ট। যে কারণে এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচে হাসারাঙ্গাকে দেখা না যাওয়ার সম্ভাবনাই বেশি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page