• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন
শিরোনাম:
নিউইয়র্কে সেইভ দ্য পিপল’র উদ্যোগে হালাল খাদ্য সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে মানবিক সহায়তা ও ঈদ উপহার সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে চিকিৎসা সহায়তা প্রদান ফেনীতে রিসাইক্লিং বিজনেস ইউনিটের উদ্বোধন ওয়েব সাইট চালাতে খরচ বাড়বে, কর অব্যাহতি চান ডোমেইন হোস্টিং ব্যবসায়ীরা ভূয়া জামিন নামায়, আসামির জামিন হলুদ সাংবাদিকদের হয়রানির শিকার নানান শ্রেনীপেশার মানুষ সালমান খানকে ফের হামলার পরিকল্পনা, গ্রেপ্তার ৪ নয়াদিল্লিতে বঙ্গবন্ধুর জীবনীমূলক চলচ্চিত্রের প্রদর্শনী অনুষ্ঠিত জাতিসংঘে বাংলাদেশি শ্রমিকদের অধিকার রক্ষার প্রতিশ্রুতি ব্যক্ত মালয়েশিয়ার

১ সেপ্টেম্বর ৫ লাখ নেতাকর্মীর অংশগ্রহণে ছাত্রসমাবেশ করবে ছাত্রলীগ

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : শনিবার, ২৬ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রতি বছরের ন্যায় এবারও ছাত্রসমাবেশ করবে বাংলাদেশ ছাত্রলীগ। আগামী ১ সেপ্টেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এ বৃহৎ ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে সারাদেশ থেকে উপস্থিত থাকবেন অন্তত পাঁচ লক্ষাধিক ছাত্রলীগের নেতাকর্মী। এ সমাবেশটি স্মরণকালের সর্ববৃহৎ ছাত্র সমাবেশ হবে বলেও ছাত্রলীগের পক্ষ থেকে জানানো হয়।

শনিবার (২৬ আগস্ট) বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এর আগে, আগামী ৩১ আগস্ট এ ছাত্রসমাবেশ করার কথা থাকলেও সেটি পিছিয়ে আগামী ১ সেপ্টেম্বর করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

ছাত্রসমাবেশ সফল করাসহ সারাদেশ থেকে শিক্ষার্থীদের ছাত্র সমাবেশে নিয়ে আসতে ছাত্রলীগ ইতোমধ্যে কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে ১২৭টি সমন্বয় টিম গঠন করেছে। একইসঙ্গে দেশের প্রতিটি জেলায়, উপজেলায়, ইউনিয়নে ও গ্রামে দিনরাত প্রচারণা চালাচ্ছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

এর আগে, ছাত্রসমাবেশের লক্ষ্যে গত ১০ আগস্ট ‘প্রস্তুতি সভা’ সম্পন্ন করে ছাত্রলীগ। পরবর্তীতে, ১৮ আগস্ট অনুষ্ঠিত হয় ‘বিশেষ বর্ধিত সভা’, যেখানে সারাদেশ থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন বলেন, আমরা বঙ্গবন্ধু ও বঙ্গমাতার স্মরণে প্রতিবছর স্মরণসভার আয়োজন করে থাকি। সেই লক্ষ্যে আমরা মাসের শেষ দিন তথা আগামী ৩১ আগস্ট ছাত্রসমাবেশ করার পরিকল্পনা গ্রহণ করেছিলাম। কিন্তু এদিন সরকারি ছুটি না থাকায় এবং এইচএসসি পরীক্ষা ও ক্যাম্পাসে জনদুর্ভোগ তৈরির আশঙ্কা হওয়ায় আমরা সেটা পিছিয়ে আগামী ১ সেপ্টেম্বর (শুক্রবার) একটি ছুটির দিনে সোহরাওয়ার্দী উদ্যানে এ সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, আগামী ১ সেপ্টেম্বরের ছাত্রসমাবেশ হবে এ দেশ ও মানুষের চিরশত্রু, মানবতাবিরোধী, যুদ্ধাপরাধী, জঙ্গি-সন্ত্রাসী, দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন বিএনপি-জামায়াতের জন্য একটি আল্টিমেটাম। এ সমাবেশের মাধ্যমে ছাত্রলীগ মুক্তিযুদ্ধের বিরোধী শক্তিকে রাজনীতিতে পরাজিত করতে চায়। এজন্য আমরা প্রস্তুতি সভা, বর্ধিত সভা করেছি। যেন সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থীদের এখানে সমবেত করা যায়। আগামী ১ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ছাত্রলীগের নেতাকর্মীরা নিজেদের উপস্থিতি জানান দিয়ে এ ছাত্রসমাবেশ থেকে এদেশের শিক্ষার্থীরা দেশবিরোধী অপশক্তির বিরুদ্ধে নিজেদের চূড়ান্ত অনাস্থা জ্ঞাপন করে প্রধানমন্ত্রীকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় উপহার দেওয়ার শপথ নেবেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ছাত্রলীগের ঢাবি শাখার নেতারা, বিভিন্ন মহানগর শাখার নেতারাসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ