• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন

নিজের মৃত্যুর গুজব নিয়ে যা বললেন হিথ স্ট্রিক

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩

খেলাধুলা ডেস্ক

বুধবার ভোরে হিথ স্ট্রিকের মৃত্যুর খবরে সারাবিশ্বে নেমে এসেছিল শোকের ছায়া। যদিও খানিক পরেই খবর আসে বেঁচে আছেন জিম্বাবুয়ের এই কিংবদন্তি ক্রিকেটার। ক্যান্সারে আক্রান্ত স্ট্রিক গণমাধ্যমকে জানালেন, আগের চেয়ে বরং এখন ভালো আছেন তিনি। ভীষণ বিরক্ত সাবেক এই ক্রিকেটার জানালেন এমন স্পর্শকাতর খবরের ক্ষেত্রে সবাইকে আরও সতর্ক হওয়া উচিত।

সাবেক জাতীয় দল সতীর্থ হেনরি ওলোঙ্গার এক পোস্টের সূত্র ধরে ছড়িয়ে পড়ে হিথ স্ট্রিকের মৃত্যুর সংবাদ। রয়টার্স ও গার্ডিয়ানসহ আন্তর্জাতিক অনেক সংবাদমাধ্যমেও প্রকাশিত হয় তার মৃত্যুর খবর। জিম্বাবুয়ের সাবেক-বর্তমানসহ বিশ্ব ক্রিকেটের অনেকেই শোক জানাচ্ছিলেন। তবে পরে জানা যায়, স্ট্রিক বেঁচে আছেন।

প্রথমে মৃত্যুর খবর জানানো সেই ওলোঙ্গা সুর পাল্টে পরে এক্স-এ (সাবেক টুইটার) একটি চ্যাটের স্ক্রিনশট দিয়ে লিখেছেন, ‘আমি নিশ্চিতভাবে জানাতে চাই যে হিথ স্ট্রিকের মৃত্যুর খবর নিয়ে বাড়াবাড়ি করা হয়েছে। আমি নিজেই ওর মুখ থেকে শুনেছি যে ও এখনও জীবিত। থার্ড আম্পায়ার আবার ওকে ফিরিয়ে এনেছে। ও বেঁচে রয়েছে।’

স্ট্রিক নিজে সোশ্যাল মিডিয়ায় নেই। আর তাই মৃত্যুর গুজব নিয়ে কিছু জানানোরও উপায় ছিল না তার। তবে পরে ভারতীয় সংবাদমাধ্যম স্পোর্টস্টারকে স্ট্রিক বলেন, এই ধরনের গুজব ছড়ানোর ক্ষেত্রে লোকের আরেকটু সতর্ক হওয়া উচিত। আমি এখন আরও ভালো আছি এবং ক্যান্সার থেকে সেরে উঠছি। আমি এখন নিজের বাড়িতেই আছি। অবশ্যই চিকিৎসার কারণে ধকল আছে। এছাড়া ভালো আছি।

নিজের মৃত্যুর গুজব নিয়ে বলেন, ‘হুট করেই জানতে পারি যে, লোকে আমার মৃত্যু নিয়ে কথা বলছে, কেউ একজন মনে হয় সামাজিক মাধ্যমে এটা ছড়িয়ে দিয়েছেন। তবে সেটা ঠিক খবর নয়। আমি সেরে উঠছি এবং আরও ভালো অনুভব করছি।’

গত মে মাসে জানা যায়, কোলন ও লিভারের ক্যান্সারে আক্রান্ত স্ট্রিক। তখন তার চিকিৎসা চলছিল দক্ষিণ আফ্রিকায়। জিম্বাবুয়ের ক্রীড়া মন্ত্রী তখন জানিয়েছিলেন, ‘জীবনের শেষ পর্যায়ে’ আছেন সাবেক এই অলরাউন্ডার।

লম্বা সময় ধরে বাংলাদেশের পেসারদের নিয়ে কাজ করেছিলেন হিথ স্ট্রিক। মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদের উত্থানও তারই হাত ধরে। ২০১৪ থেকে ২০১৬ পর্যন্ত জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব ছিল তার কাছে। বাংলাদেশের পেস বোলিং এর উত্থানে তার অবদানকেই বড় করে দেখেন অনেকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page