• বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম:
ফিলিস্তিন রাষ্ট্রকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিল স্পেন ও নরওয়ে আরো ৩ উপজেলার ভোট স্থগিত: ইসি ঘূর্ণিঝড় রেমাল তান্ডবে দেড় কোটি গ্রাহক বিদ্যুৎহীন ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী রেমাল তান্ডব: ১৯ টি উপজেলা ভোটগ্রহন স্থগিত: ইসি ঘূর্ণিঝড় রিমাল: জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে সুন্দরবন ঘূর্ণিঝড় রেমাল: শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যাপারে যে সিদ্ধান্ত জানালেন শিক্ষামন্ত্রী বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ‘কলকাতায় মুজিব’ এর খসড়া কপি অবলোকন প্রধানমন্ত্রীর আনার হত্যা: কলকাতায় গিয়ে যা জানালো ডিবিপ্রধান স্বর্ণ খোঁজা ঠাকুরগাঁওয়ের সেই ইটভাটায় ১৪৪ ধারা জারি

কঠোর প্রতিশোধ নেওয়ার হুমকি জেলেনস্কির

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : রবিবার, ২০ আগস্ট, ২০২৩

সারাবিশ্ব ডেস্ক

ইউক্রেনের উত্তরাঞ্চলের শহর চেরনিহিভে গতকাল শনিবার ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা চালায় রাশিয়া। এতে অন্তত ৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১৪৪ জন। নিহতদের মধ্যে সোফিয়া নামের ৬ বছর বয়সী এক শিশুও রয়েছে।

আর এই হামলার জবাবে কঠোর প্রতিশোধ নেওয়ার হুমকি দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি। রোববার (২০ আগস্ট) রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও প্রকাশ করে হামলার নিন্দা জানিয়ে তিনি বলেন, ‘আমি জানি আমাদের সেনারা রাশিয়ার এই সন্ত্রাসী হামলার জবাব দেবে। উল্লেখযোগ্য জবাব।’

বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, রোববার রাতে ধারণকৃত ওই ভিডিওতে জেলেনস্কি আরও বলেছেন, হামলায় ১৪৪ জন আহত হয়েছেন। যার মধ্যে ১৫ শিশুও রয়েছে। এছাড়া নিহত শিশুর নাম সোফিয়া বলে জানিয়েছেন তিনি। ভয়াবহ এ হামলার সময় জেলেনস্কি সুইডেনে ছিলেন।

ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী ইহোর ক্লাইমেঙ্কো ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামে জানিয়েছেন, এই হামলায় পুলিশের ১৫ সদস্যও আহত হয়েছেন। তিনি আরও জানিয়েছেন, আহতদের মধ্যে বেশিরভাগ তাদের গাড়িতে ছিলেন, কয়েকজন রাস্তা পার হচ্ছিলেন। আর কিছু মানুষ চার্চ থেকে ফিরছিলেন।

চেরনিহিভের আঞ্চলিক গভর্নর ভিয়াচেসলাভ কাউস জানিয়েছেন, আতহদের মধ্যে ৪১ জনকে শনিবার হাসপাতালে ভর্তি করতে হয়েছে।

এদিকে চেরনিহিভে রুশ ক্ষেপণাস্ত্রটি আঘাত করে একটি থিয়েটারে। হামলার সময় ওই থিয়েটারের ভেতর একটি বৈঠক চলছিল।

গভর্নর ভিয়াচেসলাভ কাউস জানিয়েছেন, থিয়েটারের ভেতর বাণিজ্যিক ও কমিউনিটির প্রতিনিধিরা ছিলেন। তবে ইউক্রেনীয় সংবাদমাধ্যমে বলা হয়েছে, ওই সময় থিয়েটারে ইউক্রেনের ড্রোন উৎপাদনকারীরাও ছিলেন।

আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী এখন খুঁজে বের করার চেষ্টা করছে— ওই থিয়েটারে বৈঠকের বিষয়টি রাশিয়া কিভাবে জানতে পারল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ