• সোমবার, ২০ মে ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন

সাঈদীর মৃত্যুতে শোক, জামালপুরে ছাত্রলীগের ১৮ নেতাকর্মী বহিষ্কার

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে পোস্ট দেওয়ায় জামালপুরে ছাত্রলীগের ১৮ নেতাকে সাময়িক বহিষ্কার করেছে জেলা ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) জামালপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাফিউল করিম রাব্বি বিষয়টি নিশ্চিত করেছেন।

সাময়িক বহিষ্কৃতরা হলেন- ইসলামপুর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মিজানুর রহমান, সহ-সম্পাদক মুসা আহমেদ, ইসলামপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সদস্য মুরসালিন উদ্দিন, কর্মী মো. আব্দুল কাইয়ুম, মো. জয় মামুন, গাইবান্ধা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনির সরকার, চরপুটিমারী ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি আমিনুল ইসলাম, নোয়ারপাড়া ইউনিয়ন ছাত্র লীগের সহ-সভাপতি আশিকুর রহমান আশিক, মেলান্দহ উপজেলা ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক মো. ইউসুফ আলী, সদস্য আশরাফুল সালেহিন রিয়াদ, মেলান্দহ পৌর শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আসিফ আহমেদ, মেলান্দহ সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী হাসান সেতু, নাংলা ইউনিয়ন ছাত্রলীগের দপ্তর সম্পাদক মো. বরকতুল্লাহ ফারাজী, হাজরাবাড়ি পৌরসভার ১নং ওয়ার্ড শাখার ছাত্রলীগের সভাপতি ফাহিম চৌধুরী, কুলিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন ইসলাম সানি, জামালপুর সদর উপজেলার (পূর্ব) শরিফপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মো. সাইম কবির, বকশিগঞ্জ উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক শোয়েব আল হাসান এবং দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ি সাংগঠনিক থানা শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম মুসা।

এর আগে গতকাল বুধবার (১৬ আগস্ট) রাতে জেলা ছাত্রলীগের সভাপতি খাবীরুল ইসলাম খান ও সম্পাদক নাফিউল করিম রাব্বি স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। একই সঙ্গে তাদের বিরুদ্ধে চূড়ান্তভাবে সাংগঠনিক ব্যবস্থা কেন গ্রহণ করা হবে না, তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব আগামী সাতদিনের মধ্যে জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়।

বহিষ্কৃত নোয়ারপাড়া ইউনিয়ন ছাত্র লীগের সহ-সভাপতি আশিকুর রহমান আশিক  বলেন, আমি দেলাওয়ার হোসেন সাঈদীকে নিয়ে ফেসবুকে একটি পোস্ট করেছিলাম। এখন আমি কি কারণে বহিষ্কৃত হলাম তার সঠিক কারণ জানতে পারছি না।

জামালপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাফিউল করিম রাব্বি  বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের হাতে গড়া সংগঠন ছাত্রলীগ। এ সংগঠনের নীতি ও আদর্শ পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকায় ১৮ জন ছাত্রলীগের ইউনিয়ন ও ওয়ার্ডের নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী ছিলেন আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত চিহ্নিত যুদ্ধাপরাধী। ওই নেতাকর্মীরা ফেসবুকে তাকে নিয়ে পোস্ট দিয়েছেন, যা ছাত্রলীগের নীতি ও আদর্শ পরিপন্থী কাজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ