• বুধবার, ২৯ মে ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন
শিরোনাম:
ফিলিস্তিন রাষ্ট্রকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিল স্পেন ও নরওয়ে আরো ৩ উপজেলার ভোট স্থগিত: ইসি ঘূর্ণিঝড় রেমাল তান্ডবে দেড় কোটি গ্রাহক বিদ্যুৎহীন ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী রেমাল তান্ডব: ১৯ টি উপজেলা ভোটগ্রহন স্থগিত: ইসি ঘূর্ণিঝড় রিমাল: জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে সুন্দরবন ঘূর্ণিঝড় রেমাল: শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যাপারে যে সিদ্ধান্ত জানালেন শিক্ষামন্ত্রী বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ‘কলকাতায় মুজিব’ এর খসড়া কপি অবলোকন প্রধানমন্ত্রীর আনার হত্যা: কলকাতায় গিয়ে যা জানালো ডিবিপ্রধান স্বর্ণ খোঁজা ঠাকুরগাঁওয়ের সেই ইটভাটায় ১৪৪ ধারা জারি

লিওনেল মেসির আরেকটি মাইলফলক

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : বুধবার, ১৬ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

আমেরিকান সকারকে ফুটবল বিশ্বের অন্যতম আকর্ষণীয় ইভেন্টে পরিণত করেছেন লিওনেল মেসি। পিএসজি ছেড়ে ইন্টার মায়ামিতে নাম লেখার পরই এর প্রতি দর্শকদের বাড়তি মনোযোগ কাড়ার সম্ভাবনা আগেই জানা ছিল। একের পর এক দারুণ পারফরম্যান্সে মেসি সেটি আরও বাড়িয়ে দিয়েছেন। এখন পর্যন্ত অনুষ্ঠিত ৬ ম্যাচেই গোল পেয়েছেন, যার সংখ্যা ৯টি। এরই মধ্যে ক্যারিয়ারসেরা দীর্ঘতম গোলও হয়ে গেছে বিশ্বজয়ী এই আর্জেন্টাইন অধিনায়কের। সর্বশেষ ম্যাচে মেসি ৩২ মিটার দূর থেকে গোল করেছেন।

আজ (বুধবার) ভোরে লিগস কাপের ফাইনালে ওঠার লক্ষ্যে শক্তিশালী ফিলাডেলফিয়ার বিপক্ষে নেমেছিল ইন্টার মায়ামি। দলটির শক্তিমত্তাকে পাশে রেখে মেসিরা ৪-১ ব্যবধানের বড় জয় তুলে নেন। ম্যাচের ২০তম মিনিটে আসে মায়ামির সবচেয়ে বড় তারকার গোলটি। তাও সেটি ছিল ডি-বক্সের অনেক বাইরে থেকে মাটি ছুঁয়ে নেওয়া শটে।

এ নিয়ে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস বলছে, এই গোলটিই এখন মেসির ক্যারিয়ারে করা সবচেয়ে দীর্ঘতম গোল। মাত্র ৩০ সেন্টিমিটারের ব্যবধানে তিনি নতুন রেকর্ডটি গড়েছেন। এর আগে ২০১৮ সালে বার্সেলোনার জার্সিতে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ৩১.৭ মিটার দূর থেকে গোল করেছিলেন মেসি। তবে সেই গোলটি ছিল ফ্রি-কিক থেকে।

ফ্লোরিডার ক্লাবরে হয়ে এদিন মেসির গোলটা ছিল মাটি কামড়ানো এক শটে। বাঁ দিকে ঝাঁপিয়েও বলের নাগাল পাননি ফিলাডেলফিয়া গোলরক্ষক। তবে ইএসপিএনের মতে, মেসি ক্যারিয়ারে এর চেয়ে বেশি দূরত্ব থেকে মাত্র একটি গোলই করেছেন।

৩৬ বছর বয়সেও মেসি সেই ঝলক দেখাচ্ছেন তা অনেক তরুণ ফুটবলারের কাছেও স্বপ্নের মতো। সর্বশেষ কাতার বিশ্বকাপ থেকে তিনি দারুণ উদ্যমে বাঁ পায়ের জাদু দেখিয়ে চলেছেন। যা আরও বড় আকারে ধরা পড়েছে পিএসজি ছেড়ে মায়ামিতে নাম লেখানোর পর। এটি অবশ্য এই তারকা ফরোয়ার্ডের স্বস্তিতে কাটানো সময়েরই ফসল। আগের দুই মৌসুমে পিএসজিতে অস্বস্তিতে কাটানোর কথা মেসি এর আগে একাধিক বারই বলেছিলেন। ক্যারিয়ারের শেষ সময়টাতে নির্ভার থাকা এবং স্বস্তির খোঁজেই বার্সেলোনা ও সৌদি ক্লাবের প্রস্তাব এড়িয়ে মায়ামিতে যোগ দেন তিনি।

টানা ছয় ম্যাচে গোল করার মাধ্যমে আর্জেন্টাইন অধিনায়ক লিগস কাপের অনন্য এক রেকর্ডও করেছেন। তার ওপর ভর করেই বড় জয় নিয়ে প্রতিযোগিতাটির ফাইনালে উঠে গেছে ইন্টার মায়ামি। ফিলাডেলফিয়াকে বিধ্বস্ত করার মাধ্যমে মায়ামি প্রথমবারের মতো কনকাকাফ চ্যাম্পিয়ন্স লিগেরও টিকিট পেয়ে গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ