• বুধবার, ২৯ মে ২০২৪, ১২:১৯ অপরাহ্ন
শিরোনাম:
ফিলিস্তিন রাষ্ট্রকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিল স্পেন ও নরওয়ে আরো ৩ উপজেলার ভোট স্থগিত: ইসি ঘূর্ণিঝড় রেমাল তান্ডবে দেড় কোটি গ্রাহক বিদ্যুৎহীন ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী রেমাল তান্ডব: ১৯ টি উপজেলা ভোটগ্রহন স্থগিত: ইসি ঘূর্ণিঝড় রিমাল: জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে সুন্দরবন ঘূর্ণিঝড় রেমাল: শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যাপারে যে সিদ্ধান্ত জানালেন শিক্ষামন্ত্রী বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ‘কলকাতায় মুজিব’ এর খসড়া কপি অবলোকন প্রধানমন্ত্রীর আনার হত্যা: কলকাতায় গিয়ে যা জানালো ডিবিপ্রধান স্বর্ণ খোঁজা ঠাকুরগাঁওয়ের সেই ইটভাটায় ১৪৪ ধারা জারি

নোয়াখালীতে ভূমিহীনদের গৃহ প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হবেন প্রধানমন্ত্রী

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : সোমবার, ৭ আগস্ট, ২০২৩

নোয়াখালী প্রতিনিধি
প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক ভূমিহীন-গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং করেছে নোয়াখালী জেলা প্রশাসন। রবিবার বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান প্রেস ব্রিফিংয়ের আয়োজন করেন।

প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান জানান, আগামি ৯ আগস্ট সকাল ১০টায় জেলার বেগমগঞ্জ উপজেলার আমানউল্যাহপুর ইউনিয়নের কাচিহাটা গ্রামে নির্মিত আশ্রয়ন প্রকল্পের ভূমিহীন-গৃহহীন পরিবারে কাছে জমিসহ গৃহ প্রদান কার্যক্রমে ভার্চুয়ালি সরাসরি যুক্ত হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি জানান, ইতোমধ্যে আমরা ৩ হাজার ৫ শ ৭২টি গৃহনির্মাণ সম্পন্ন করে হস্তান্তর করেছি। বেগমগঞ্জ উপজেলায় খাস জমি না থাকায় চতুর্থ ধাপে দেড় কোটি টাকা ব্যায়ে জমি ক্রয় করে গৃহনির্মাণ করা হয়েছে। বেগমগঞ্জ উপজেলার আমানউল্যাহপুর ও সুবর্ণচর উপজেলার চর মহিউদ্দিনে চতুর্থ পর্যায়ে (২য় ধাপে) মোট ৪১৮টি পরিবারের মধ্যে একক গৃহ হস্তান্তর করা হবে।

এসময় তিনি জেলার সদর, বেগমগঞ্জ, সোনাইমুড়ি, চাটখিল ও সেনবাগসহ ৫টি উপজেলাকে গৃহহীন ভূমিহীন মুক্ত উপজেলা ঘোষণা করার প্রস্তাব প্রেরণ করা হয়েছে বলেও জানান।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত জেলা প্রশাসক মিলটন রায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট এইচএম তাসফিকুর রহমান, ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা জাহিদ হাসান খান, নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি বখতিয়ার শিকদার, সহ সভাপতি মনিরুজ্জামান চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক জামাল হোসেন বিষাদ, সিনিয়র সাংবাদিক সামছুল হাসান মিরন, মাহবুবুর রহমান, আবু নাছের মঞ্জু, আকবর হোসেন সোহাগ, সুমন ভৌমিকসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ