• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন

খাগড়াছড়িতে দুই বহিষ্কৃত নেতাকে গুলি করে হত্যা

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : শনিবার, ২৯ জুলাই, ২০২৩

খাগড়াছড়িতে আঞ্চলিক সংগঠনের দুই বহিস্কৃত নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। নিহতদের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতরা হচ্ছে-আলোপম চাকমা (৪৭) ও প্রীতিময় চাকমা ওরফে তজিম (৪৬)। বুধবার (২৬ জুলাই ২০২৩) সকালে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গার জার্মপ্লাজম এলাকায় সড়কের পাশ থেকে তাদের গুলিবিদ্ধ মরদেহগুলো উদ্ধার করা হয়। নিহত আলোপম চাকমা খাগড়াছড়ির পানখাইয়া পাড়া মধুপুর এলাকার বাসিন্দা রজনীকান্ত চাকমার ছেলে এবং প্রীতিময় চাকমা ওরফে তজিম দীঘিনালার পাবলাখালী কৃপাপুরের বাসিন্দা জ্ঞানময় চাকমার ছেলে বলে জানা যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মাটিরাঙ্গা থানার ওসি মো: জাকারিয়া জানান,  জার্মপ্লাজম এলাকা থেকে দু’জনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়েছে। লাশের সুরতহাল করে ময়না তদন্তের প্রক্রিয়া চলছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান। মাটিরাঙ্গার ২নং ওয়ার্ড মেম্বার শান্তিময় ত্রিপুরা জানান, স্থানীরা সকালে লাশ দেখে আমাকে জানালে আমি প্রশাসনকে খবর দেয়। তবে এরা কারা এ বিষয় কিছুই জানা যায়নি বলে তিনি জানান।

নিহতদের মধ্যে প্রীতিময় চাকমা ওরফে তজিম ও আলোপম চাকমা পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ গণতান্ত্রিক এর রাজনীতির সাথে জড়িত থাকার তথ্য পাওয়া গেলেও তার সত্যতা স্বীকার করছেনা কোন সংগঠন।

একটি সূত্র জানায়, অর্থ বিভাগে দায়িত্বে থাকা কালীন অনিয়ম-দুর্নীতির দায়ে প্রীতিময় চাকমা ওরফে তজিম ও আলোপম চাকমা নারী কেলেঙ্কারীসহ একাধিক অনিয়মের অভিযোগে একটি আঞ্চলিক সংগঠন থেকে বহিস্কার হয়।

তবে এ ঘটনায় সাথে কারা জড়িত তা নিশ্চিত হওয়া যায়নি। ধারনা করা হচ্ছে সংগঠনের অভ্যান্তরীণ বিষয় নিয়ে ষড়যন্ত্র জড়িত থাকায় হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটতে পারে। তবে এ বিষয়ে কোন সংগঠনের বক্তব্য পাওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page