• বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন
শিরোনাম:
চৌদ্দগ্রামে অবৈধ অস্ত্র সহ যুবক আটক! বরিশালে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ কমনওয়েলথ গেমসে স্বর্ণপদক বিজয়ী শুটার আতিকুর রহমান আর নেই অভিভাবকহীন সন্তানদের থেকে রাষ্ট্রও যেন মুখ ফিরিয়ে নিয়েছে” রাজশাহীতে এটিএন বাংলার সাংবাদিক সুজাউদ্দিন ছোটন এর বিরুদ্ধে হয়রানিমূলক মামলায় বএিমইউজরে তীব্র নিন্দা ও প্রতিবাদ বান্দরবানে ড. এফ. দীপংকর মহাথের (ধুতাঙ্গ ভান্তে) এঁর রহস্যজনক মৃত্যুর তথ্য উদঘাটনের দাবীতে উত্তাল পার্বত্য জনপদ গুইমারাতে ১ কেজি ৫২০গ্রাম গাঁজাউদ্ধার, ২ জন আটক আম নিয়ে কষ্টগাঁথা ইউরোপ-আমেরিকা যাচ্ছে নোয়াখালীর দেওটির ছানা মিষ্টি উপনিবেশিক-অসাংবিধানিক ১৯০০ সালের শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধে পিসিএনপি রাজপথে নামবে

নওগাঁয় শুরু হয়েছে মাসব্যাপী ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : শনিবার, ২৭ মে, ২০২৩

ফজলে রাব্বি হাসান,(ভ্রাম্যমান প্রতিনিধি)

শহরের মুক্তির মোড় সংলগ্ন মাঠে মাসব্যাপী ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় এ মেলার উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক মিল্টন চন্দ্র রায়। তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি-গ্রাসরুটস নামের একটি সংগঠন মাসব্যাপী এ মেলার আয়োজন করছে।

উদ্বোধন শেষে মেলা প্রাঙ্গনে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি গ্রাসরুটস জাতীয় সমন্বয়কারী অনিতা দাস গুপ্তার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,নওগাঁ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.নাছিম আহমেদ, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ইকবাল হোসাইন, নওগাঁ বিসিকের উপ-ব্যবস্থাপক শামীম আক্তার মামুন,তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি- গ্রাসরুটস  নওগাঁ জেলা শাখার সমন্বয়কারী মর্জিনা লাকি,নারী উদ্যোক্তা কাজী মোসলেমা প্রমূখ।

উদ্যোক্তাদের বিভিন্ন পণ্য প্রদর্শনী স্টল ছাড়াও মেলায় আগত দর্শনার্থীদের বিনোদনের জন্য নাগরদোলাসহ মজার অনেক রাইড রয়েছে। মেলা প্রাঙ্গণে মূল ফটকের পাশেই রয়েছে মনোরম ফোয়ারা। মেলার মধ্যস্থলে তৈরি করা হয়েছে মেলার আয়োজক সংগঠনের কার্যালয়।

মেলায় আসা পণ্যের মধ্যে রয়েছে- ক্ষুদ্র উদ্যোক্তাদের তৈরি হস্তশিল্পজাত পণ্য, গৃহস্থালি, বৈদ্যুতিক সামগ্রী, জুতা, বাহারি আচার, প্রসাধনী, নারীদের ইমিটেশন গয়না, কুটির শিল্পের পণ্য ইত্যাদি। মেলা প্রাঙ্গণের বাইরে মুক্তির মোড় ফাঁকা স্থানে বসেছে নানান ধরনের খাবারের দোকান।

এ বিষয়ে জানতে চাইলে তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি-গ্রাসরুটস নওগাঁ জেলা শাখার সমন্বয়কারী মর্জিনা লাকি বলেন, মাসব্যাপী এ মেলায় ৫০টি স্টলে রাজধানী ঢাকাসহ জেলার বিভিন্ন স্থান থেকে আসা ক্ষুদ্র ও কুটির শিল্পের পসরা নিয়ে বসেছেন ব্যবসায়ীরা। মেলায় আগত দর্শনার্থীদের টিকিট কাউন্টার থেকে ১০ টাকা প্রবেশমূল্য দিয়ে প্রবেশ করতে হবে। তবে উদ্বোধনী দিনে কোনো প্রবেশ মূল্য ছিল না। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত উন্মুক্ত থাকবে মেলা প্রাঙ্গণ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ