• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৫৭ পূর্বাহ্ন

আ.লীগ নেতাকে হত্যাচেষ্টার মামলায় বিএনপির নেতা কারাগারে

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : শুক্রবার, ১২ মে, ২০২৩

চট্টগ্রামের লোহাগাড়ায় স্থানীয় আওয়ামী লীগের নেতাকে হত্যাচেষ্টা মামলায় উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও চুনতি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরীসহ ৪ জনকে কারাগারে পাঠিয়েন আদালত। এ মামলায় তার ছেলে রেজাউল বাহার রাজা, ভাতিজা এরফানুল হক ইমন ও ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য জানে আলম জানুকে কারাগারে নেওয়ার আদেশ দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার (১১ মে) চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ খাঁনের আদালত এ আদেশ দেন। আদালত সূত্র জানায়, ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি চুনতি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলমের স্ত্রী তানজিনা সোলতানা জুলি বাদী হয়ে লোহাগাড়া থানায় সিরাজুল ইসলামসহ ৩২ জনকে আসামি করে মামলা দায়ের করেছিলেন।

মামলা সূত্রে জানা যায়, তৎকালীন সময়ে অনুষ্ঠিত ইউপি নির্বাচনের দুদিন পর চুনতি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী মো. জাহাঙ্গীর আলমসহ তার সমর্থকরা প্রতিপক্ষের হামলার শিকার হয়। এ সময় ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম ও সাধারণ সম্পাদক জসিম উদ্দিনসহ ১০ থেকে ১২ নেতাকর্মী গুরুতর আহত হয়। এ ঘটনার সিরাজুল ইসলামসহ ৩২ জনকে আসামি করে লোহাগাড়া থানায় হত্যাচেষ্টা মামলা দায়ের করেন জাহাঙ্গীর আলমের স্ত্রী। মামলার তদন্ত শেষে সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলামসহ ৩১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে জেলা গোয়েন্দা পুলিশ।

মামলার বাদীপক্ষের আইনজীবী আবদুল্লাহ আল নোমান  বলেন, আজ (বৃহস্পতিবার) আদালতে মামলাটির ধার্য তারিখ ছিল। এদিন হাজিরা দিতে আসেন আসামি সিরাজুলসহ চারজন। পরবর্তীতে তাদেরকে আদালত অভিযোগপত্র আমলে নিয়ে কারাগারে প্রেরণের আদেশ দেয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page