• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৪১ অপরাহ্ন

ওসাসুনাকে হারিয়ে কোপা ডেল রে’র শিরোপা জয় করল রিয়াল মাদ্রিদ

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : রবিবার, ৭ মে, ২০২৩

রদ্রিগো গয়েসের জোড়া গোলে ওসাসুনাকে ২-১ গোলে হারিয়ে কোপা ডেল রে’র শিরোপা জিতেছে  রিয়াল মাদ্রিদ। সেভিয়ায় অনুষ্ঠিত ম্যাচে দুটি গোলেরই যোগানদাতা ছিলেন ব্রাজিলীয় ভিনিসিয়াস জুনিয়র। লা কার্তুজাতে নিজেদের ৪০তম ফাইনাল জয়ে ২০তম স্প্যানিশ কাপ নিশ্চিতের মাধ্যমে দীর্ঘ নয় বছরের এই ট্রফি খরা দূর করল কোচ কার্লো আনচেলত্তির শিষ্যরা। অন্য দিকে এর আগে কখনো বড় কোন শিরোপার দেখা না পাওয়া ওসাসুনা শিরোপা নিশ্চিতের জন্য তীব্র প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলেছিল ইউরোপ ও স্পেনের বর্তমান চ্যাম্পিয়নদের বিরুদ্ধে। তবে শেষ পর্যন্ত আর পেরে উঠেনি। আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ম্যানচেস্টার সিটির মোকাবেলা করবে রিয়াল মাদ্রিদ।

আনচেলত্তির দ্বিতীয় মেয়াদে  এখন ছয়টি শিরোপা জয় করল রিয়াল মাদ্রিদ। ২০২১ সালে ক্লাবটিতে পদার্পন করেছেন এই ইতালীয় কোচ। ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল করে রিয়ালকে এগিয়ে দেন রদ্রিগো। স্বদেশী ভিনিসিয়াসের যোগান থেকে পাওয়া বল দিয়ে লক্ষ্যভেদ করেন তিনি। ম্যাচের প্রথমার্ধে অবশ্য গোলের আরো কয়েকটি ভালো সুযোগ সৃস্টি করেছিল আনচেলত্তির শিষ্যরা। যদিও সেগুলো কাজে লাগাতে ব্যর্থ হয়েছে। বিরতির পর ম্যাচের ৫৮ মিনিটে গোলটি পরিশোধ করে ওসাসুনাকে সমতায় ফিরিয়ে আনেন লুকাস টরো। যার ফলে ২০০৫ সালের পর প্রথম কাপের ফাইনালে খেলার সুযোগ পাওয়া ক্লাবটি আপসেট ঘটানোর সম্ভাবনা জাগিয়ে রাখে। তবে  ম্যাচের ৭০ মিনিটে ভিনিসিয়াসের যোগান থেকে বল পেয়ে ফের গোল করে ওসাসুনার শিরোপা স্বপ্ন নস্যাৎ করে দেন রদ্রিগো।

ম্যাচ শেষে আনচেলত্তি বলেন,‘ তারা (রদ্রিগো ও ভিনিসিয়াস) ম্যাচে পার্থক্য গড়ে দিয়েছে। ভিনি প্রতিপক্ষকে  ভারসাম্যহীন করে তুলেছিল এবং রদ্রিগো দুই গোল করেছে।’ রিয়াল প্রথমে তাদের নগর প্রতিদ্বন্দ্বি অ্যাটলেটিকো মাদ্রিদ ও পরে চির শত্রু বার্সেলোনাকে হারিয়ে টুর্নামেন্টের ফাইনালে উঠেছিল। আনচেলত্তি বলেন, এখন উৎসব করার পালা। তবে অতিমাত্রায় নয়, কারণ তাদের সামনে রয়েছে ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ।
রিয়াল কোচ বলেন,‘ গুরুত্বপূর্ণ একটি মুহুর্তে কোপার এই শিরোপাটি পেয়েছি। বেশ কঠিন পরিস্থিতির মোকাবেলা করে আমাদের এগিয়ে যেতে হয়েছে। শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে এটি উপযুক্ত পুরস্কার। আজ রাতে আমরা উদযাপন করব। তবে পরিমিত আকারে। বাড়াবাড়ি করা যাবে না। মঙ্গলবারের জন্য আমাদেরকে ফের কাজে ফিরতে হবে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page