• শনিবার, ২২ জুন ২০২৪, ০৭:১২ অপরাহ্ন
শিরোনাম:
দুর্নীতি-লুটপাটের খবর উদ্ঘাটনে সাংবাদিকদের সক্ষমতা প্রমাণিত নিউইয়র্কে বিশ্ব শরণার্থী দিবস পালিত নিউইয়র্কে সেইভ দ্য পিপল’র উদ্যোগে হালাল খাদ্য সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে মানবিক সহায়তা ও ঈদ উপহার সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে চিকিৎসা সহায়তা প্রদান ফেনীতে রিসাইক্লিং বিজনেস ইউনিটের উদ্বোধন ওয়েব সাইট চালাতে খরচ বাড়বে, কর অব্যাহতি চান ডোমেইন হোস্টিং ব্যবসায়ীরা ভূয়া জামিন নামায়, আসামির জামিন হলুদ সাংবাদিকদের হয়রানির শিকার নানান শ্রেনীপেশার মানুষ সালমান খানকে ফের হামলার পরিকল্পনা, গ্রেপ্তার ৪

ছাত্রলীগের প্রটোকলে বাসভবনে প্রবেশ করলেন রাবি ভিসি!

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : রবিবার, ১২ মার্চ, ২০২৩

নজরুল ইসলাম জুলু:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের দ্বারা অবরুদ্ধ অবস্থা থেকে ভিসিকে উদ্ধার করে বাসভবনে পৌঁছে দিয়েছেন শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীরা। রোববার (১২ মার্চ) দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবন থেকে আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্য থেকে তারা ভিসিকে উদ্ধার করেন।
উদ্ধারের সময় আন্দোলনরত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তারকে তাঁর বাসভবনে প্রবেশে বাধা প্রদান করে। এসময় উপাচার্যের বাসভবনের সামনের গেটে শিক্ষার্থীরা অবস্থান নেন। কিন্তু ছাত্রলীগের নেতাকর্মীরা তাদেরকে সরিয়ে উপাচার্যকে তাঁর বাসভবনে প্রবেশ করান।
এর আগে, দুপুর একটার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ভিসি স্যারকে নিয়ে বিনোদপুর গেলে যদি কারো কিছু হয় সেই দায়ভার আপনারা কি নিতে পারবেন? এমন কথা বলার সঙ্গে সঙ্গে শিক্ষার্থীরা তাদের কথা শুনতে অস্বীকার করেন।
তবে ছাত্রলীগের এহেন কর্মকাণ্ডে অসন্তুষ্ট বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। তারা বলছেন, উপাচার্যকে উদ্ধার করে বাসভবনে পৌঁছে আন্দোলন থামায় দিলো ছাত্রলীগ। আমাদের মাঝেই দুইটা গ্রুপ হয়ে গেল! আমাদের দাবিগুলোর তোয়াক্কা না করেই ছাত্রলীগ প্রটোকল দিয়ে উপাচার্যকে বাসভবনে পৌঁছে দিলো। তার মানে তিন শতাধিক শিক্ষার্থীর রক্ত বৃথা হলো হয়তো।
প্রসঙ্গত, শনিবার বগুড়া থেকে বাসে করে রাজশাহী আসছিলেন রাবির বিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী। শীতে বসাকে কেন্দ্র করে বাগবিতান্ডার এক পর্যায়ে স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনার প্রায় দুই স্বাভাবিক শিক্ষার্থীর আহত হয়েছে। ঘটনার পর থেকে বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ক্যাম্পাসে সতর্কতা অবস্থান করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ