• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:৪৪ পূর্বাহ্ন

পুলিশ কর্তৃক শিক্ষার্থীদের গুলিবিদ্ধের অভিযোগে প্রশাসনিক ভবনে তালা: রাবি উপাচার্যকে অবরুদ্ধ !

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : রবিবার, ১২ মার্চ, ২০২৩

নজরুল ইসলাম জুলু:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তারকে অবরুদ্ধ করেছেন। রোববার (১২ মার্চ) বেলা ১২টার দিকে শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে উপাচার্যকে অবরুদ্ধ করা হয়।
এর আগে স্থানীয় ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে প্রশাসনের গাফিলতি ও পুলিশ কর্তৃক শিক্ষার্থীদের গুলিবিদ্ধের অভিযোগ তুলে প্রশাসনিক ভবনে তালা দেন শিক্ষার্থীরা।
এ সময় উপাচার্য সম্মুখ আলোচনার জন্য শিক্ষার্থীদেরকে সাবাশ বাংলাদেশ মাঠে আসার আহ্বান করেন। কিন্তু বিক্ষিপ্ত শিক্ষার্থীরা বিনোদনপুর গিয়ে সবাইকে সঙ্গে নিয়ে আলোচনায় আসতে বলেন। এতে উপাচার্য সম্মত না হলে তাকে ভেতরে রেখে শিক্ষার্থীরা চারদিক থেকে আটকে ধরে। রিপোর্টটি লেখা পর্যন্ত এই অবস্থা বিদ্যমান রয়েছে।
এর আগে সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের মূল ফটকে তালা দিয়ে তারা আন্দোলন শুরু করে।
এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগানের মাধ্যমে ক্যাম্পাস উত্তপ্ত করে তোলেন। এ বিক্ষোভ মিছিলে যোগ দিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে শিক্ষার্থীরা যোগ দেন। পরে তারা বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়কগুলোতে বিক্ষোভ মিছিল করে উপাচার্যের বাসভবনের সামনে গিয়ে অবস্থান নেয়। সেখানে তাদের দাবিগুলো তুলে ধরেন।
প্রসঙ্গত, শনিবার বগুড়া থেকে বাসে করে রাজশাহী আসছিলেন রাবির সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী। সিটে বসাকে কেন্দ্র করে এক ব্যক্তির সঙ্গে বাগবিতণ্ডার একপর্যায়ে স্থানীয়দের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় দুই শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। ঘটনার পরে বিজিবি মোতায়েন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page