• বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম:
ফিলিস্তিন রাষ্ট্রকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিল স্পেন ও নরওয়ে আরো ৩ উপজেলার ভোট স্থগিত: ইসি ঘূর্ণিঝড় রেমাল তান্ডবে দেড় কোটি গ্রাহক বিদ্যুৎহীন ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী রেমাল তান্ডব: ১৯ টি উপজেলা ভোটগ্রহন স্থগিত: ইসি ঘূর্ণিঝড় রিমাল: জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে সুন্দরবন ঘূর্ণিঝড় রেমাল: শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যাপারে যে সিদ্ধান্ত জানালেন শিক্ষামন্ত্রী বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ‘কলকাতায় মুজিব’ এর খসড়া কপি অবলোকন প্রধানমন্ত্রীর আনার হত্যা: কলকাতায় গিয়ে যা জানালো ডিবিপ্রধান স্বর্ণ খোঁজা ঠাকুরগাঁওয়ের সেই ইটভাটায় ১৪৪ ধারা জারি

ওমরাহযাত্রীদের জন্য স্বাস্থ্যবীমা চালু করলো সৌদি আরব

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩

ডেস্ক : ওমরাহ যাত্রীদের জন্য স্বাস্থ্য বীমা চালু করেছে সৌদি আরবের সরকার। নতুন নিয়ম অনুসারে এখন থেকে সৌদির অভ্যন্তরীণ ও বিদেশি ওমরাহ যাত্রীরা সর্বোচ্চ ১ লাখ রিয়াল, অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় ২৮ লাখ টাকার স্বাস্থ্য বীমা করাতে পারবেন।

সৌদির জাতীয় দৈনিক ওকাজের বরাত দিয়ে সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আমিরাতভিত্তিক দৈনিক গালফ নিউজ। ওকাজের প্রতিবেদনে বলা হয়েছে, বীমা করা কোনো যাত্রী যদি ওমরাহ করার সময় অসুস্থ হয়ে পড়েন, সেক্ষেত্রে তার ভিসার মেয়াদ বাড়ানোসহ হাসপাতালে ভর্তি ও চিকিৎসা ব্যয় বহন করা হবে বীমার এই টাকা থেকে। এছাড়া রোগীর চিকিৎসার জন্য ওষুধ ও অন্যান্য মেডিকেল সামগ্রীর ব্যয়ও মেটানো হবে বীমার টাকায়। বীমা করা যাত্রীদের জন্য মেডিকেল শয্যার সর্বোচ্চ দৈনিক ভাড়া হবে ৬০০ রিয়াল।

সৌদির হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের বরাত দিয়ে ওকাজের প্রতিবেদনে আরও বলা হয়, বীমা করা যাত্রীরা জরুরি দন্ত চিকিৎসা (ইমার্জেন্সি ডেন্টাল), সন্তান প্রসব ও সদ্যজাত সন্তানের যত্ন, সড়ক দুর্ঘটনা, জরুরি ডায়ালিসিস সেবাসহ বিভিন্ন চিকিৎসা সেবা ভোগ করবেন। এছাড়া বীমার আওতায় অসুস্থ যাত্রীরা তাদের সহযোগী হিসেবে বাবা-মা-ভাই-বোন অর্থৎ সরাসরি রক্তসম্পর্কিত যে কোনো একজন আত্মীয়কে সঙ্গে রাখতে পারবেন। তার খরচও আসবে বীমার টাকা থেকে।

এছাড়া ওমরাহ করতে গিয়ে যদি কোনো যাত্রীর মৃত্যু হয়, তাহলে তাকে দেশে পাঠানোর খরচও বহন করা হবে বীমার টাকা থেকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ