• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন
শিরোনাম:
অটোরিকশার সিলিন্ডার বিস্ফোরণে নিহত চালকের বাচ্চার পড়াশোনার দায়িত্ব নিলেন মাসুম বিল্লাল ফারদিন রামুর কচ্ছপিয়ায় ছুরিকাঘাতে ছায়া হত্যার ঘটনায় আটক দুই ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের উদ্যেগে খাগড়াছড়ি জেলা পুলিশ সদস্যদের মধ্যে হামদ-নাত ও কেরাত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত নাইক্ষ্যংছড়িতে মৌসুমি ফল আমের মুকুল, শুভা চড়াচ্ছে গ্রামে খাগড়াছড়ি জেলা প্রেস ক্লাবের নব নির্বাচিত কমিটিকে পুলিশ সুপারের ফুলেল শুভেচ্ছা ঢাকাস্থ কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতি-ঢাকা’র ইফতার মাহফিল কচ্ছপিয়ায় ছুরিকাঘাতে যুবকের মৃত্যু এলাকায় থমথমে অবস্থা ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনে সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতর রামগড়ে গাঁজাসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার স্বাধীনতা দিবসে অসহায়দের মাঝে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির ইফতার বিতরণ

ওমরাহযাত্রীদের জন্য স্বাস্থ্যবীমা চালু করলো সৌদি আরব

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩

ডেস্ক : ওমরাহ যাত্রীদের জন্য স্বাস্থ্য বীমা চালু করেছে সৌদি আরবের সরকার। নতুন নিয়ম অনুসারে এখন থেকে সৌদির অভ্যন্তরীণ ও বিদেশি ওমরাহ যাত্রীরা সর্বোচ্চ ১ লাখ রিয়াল, অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় ২৮ লাখ টাকার স্বাস্থ্য বীমা করাতে পারবেন।

সৌদির জাতীয় দৈনিক ওকাজের বরাত দিয়ে সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আমিরাতভিত্তিক দৈনিক গালফ নিউজ। ওকাজের প্রতিবেদনে বলা হয়েছে, বীমা করা কোনো যাত্রী যদি ওমরাহ করার সময় অসুস্থ হয়ে পড়েন, সেক্ষেত্রে তার ভিসার মেয়াদ বাড়ানোসহ হাসপাতালে ভর্তি ও চিকিৎসা ব্যয় বহন করা হবে বীমার এই টাকা থেকে। এছাড়া রোগীর চিকিৎসার জন্য ওষুধ ও অন্যান্য মেডিকেল সামগ্রীর ব্যয়ও মেটানো হবে বীমার টাকায়। বীমা করা যাত্রীদের জন্য মেডিকেল শয্যার সর্বোচ্চ দৈনিক ভাড়া হবে ৬০০ রিয়াল।

সৌদির হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের বরাত দিয়ে ওকাজের প্রতিবেদনে আরও বলা হয়, বীমা করা যাত্রীরা জরুরি দন্ত চিকিৎসা (ইমার্জেন্সি ডেন্টাল), সন্তান প্রসব ও সদ্যজাত সন্তানের যত্ন, সড়ক দুর্ঘটনা, জরুরি ডায়ালিসিস সেবাসহ বিভিন্ন চিকিৎসা সেবা ভোগ করবেন। এছাড়া বীমার আওতায় অসুস্থ যাত্রীরা তাদের সহযোগী হিসেবে বাবা-মা-ভাই-বোন অর্থৎ সরাসরি রক্তসম্পর্কিত যে কোনো একজন আত্মীয়কে সঙ্গে রাখতে পারবেন। তার খরচও আসবে বীমার টাকা থেকে।

এছাড়া ওমরাহ করতে গিয়ে যদি কোনো যাত্রীর মৃত্যু হয়, তাহলে তাকে দেশে পাঠানোর খরচও বহন করা হবে বীমার টাকা থেকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page