• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৪১ অপরাহ্ন
শিরোনাম:
পহেলা মে যেভাবে আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসাবে পালন শুরু হয়েছিল সিন্দুকছড়ি জোনের মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত বিশুদ্ধ খাবার পানি খাবার স্যালাইন ও হাতপাখা বিতরণ করেন স্বেচ্ছাসেবক লীগ নেতাঃ শামিম যানজট মুক্ত গুইমারা বাজার স্বস্তিতে ক্রেতা বিক্রেতা ও সাধারন মানুষ বাংলাদেশি ও প্রবাসীদের পাঠানো বৃহত্তম ত্রাণবহর ফিলিস্তিনের পথে আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, ২ মে পর্যন্ত থাকছে ছুটি ইন্দোনেশিয়ার মাউন্ট রুয়াং আবার অগ্ন্যুৎপাত, আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ কবর খুঁড়ে লাশ ও কঙ্কাল চুরি বন্ধে পদক্ষেপ নেয়া প্রশ্নে হাইকোর্টের রুল যুক্তরাজ্যে সংবর্ধিত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক প্রতিমন্ত্রী জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির

গাজায় মানবিক সহায়তার আরেকটি জাহাজ পাঠাল তুরস্ক

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : শনিবার, ৩০ মার্চ, ২০২৪

ফিলিস্তিনের গাজায় মানবিক সহায়তা বহনকারী আরেকটি জাহাজ পাঠিয়েছে তুরস্ক। বৃহস্পতিবার তুরস্কের দক্ষিণ উপকূল থেকে গাজার উদ্দেশ্যে এ জাহাজটি রওনা দিয়েছে। খবর ডেইলি সাবাহ।

জাহাজটি ডিজাস্টার অ্যান্ড ইমার্জেন্সি ম্যানেজমেন্ট অথরিটি (এএফএডি) জেনারেল ডিরেক্টরেট অব ফাউন্ডেশনের সহযোগিতায় প্রস্তুত করেছে দেশটি।

গাজার উদ্দেশে পাঠানো এই জাহাজে ১ লাখ ২৫ হাজার ফুড পার্সেল ও অন্যান্য উপকরণসহ সর্বমোট ২ হাজার ৯৬০ টন ওজনের সহায়তা সরবরাহ করা হয়েছে।

তুরস্ক এ পর্যন্ত এএফএডির সমন্বয়ে এবং সিভিল সোসাইটি অর্গানাইজেশনের সহায়তায় ফিলিস্তিনি জনগণের জন্য মানবিক সহায়তা সরবরাহকারী ১৩টি বিমান এবং সাতটি জাহাজ পাঠিয়েছে।

ফিলিস্তিনি উদ্বাস্তুদের জন্য জাতিসংঘের সংস্থার (ইউএনআরডব্লিউএ) সঙ্গে সম্মিলিত প্রচেষ্টায় গাজায় তুরস্কের পাঠানো মোট মানবিক সাহায্য ৩৯ হাজার ৬০৭ টনে পৌঁছেছে।

যুদ্ধ শুরুর পর থেকেই গাজায় ইসরাইলি আক্রমণের জন্য নিন্দা জানিয়ে আসছে তুরস্ক। এমনকি অঞ্চলটিতে বারবার অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বানও জানাচ্ছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page