• শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন

গুইমারাতে বুদ্ধিজীবী হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্টিত

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩

বিএম.বাশারঃ-খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলা প্রশাসনের আয়োজনে শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত।

১৪ডিসেম্বর সকালে গুইমারা উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীব চৌধুরীর সভাপতিত্বে, গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বাবলু হোসেনের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন গুইমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস ঝর্ণা ত্রিপুরা, ভাইস চেয়ারম্যান কংজরি মারমা, বীর মুক্তিযোদ্ধা ম্রাসাথোয়াই মগ, মোঃ শাহ আলম, মোঃ আলী আকবর, গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আরিফুল আমিন,উপজেলা কৃষি কর্মকর্তা ওঙ্কার বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুইমং মারমা, সাংগঠনিক সম্পাদক মোঃ ইব্রাহিম মীর, উপজেলা যুবলীগের সভাপতি বিপ্লব কুমার শীলসহ উপজেলার ভিবিন্ন পদস্থ কর্মকর্তা, চেয়ারম্যান, মেম্বার, শিক্ষক, শিক্ষিকা,ছাত্র ছাত্রী ও সাংবাদিক বৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন, এইদিনে হত্যা করা হয় জাতির শ্রেষ্ঠ সন্তানদের।১৯৭১সালের এই দিনে দখলদার পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের দোসর রাজাকার আল-বদর, আল-শামসরা বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে।

একাত্তরে ত্রিশ লক্ষ লোক শহীদ হন। এদের মধ্যে বেছে বেছে বুদ্ধিজীবীদের হত্যার ঘটনা বিশেষ তাৎপর্য বহন করে। বুদ্ধিজীবী হত্যা বাঙালি জাতিকে মেধা শূন্য করার নীল নকশা। হানাদার পাকিস্তানী বাহিনী তাদের পরাজয় আসন্ন জেনে বাঙালি জাতিকে মেধা শূন্য করার লক্ষ্যে বুদ্ধিজীবী নিধনের এই পরিকল্পনা করে।

আলোচনা শেষে নবাগত ওসি গুইমারা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ আরিফুল আমিনকে ফুলেল শুভেচ্ছা প্রদান করে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন সবশেষে ভিবিন্ন স্কুলের ছাত্র ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ