• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১২:০৯ অপরাহ্ন
শিরোনাম:
মা‌টিরাঙ্গায় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জেলা পুলিশ, খাগড়াছড়ি পার্বত্য জেলা কর্তৃক “মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” -২০২৪ উপলক্ষ্যে সকল শহিদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন ভাষাশহীদদের প্রতি হালিশহর থানার শ্রদ্ধা নিবেদন সিন্দুকছড়ি জোনের মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়নের চট্টগ্রাম জেলার আহ্বায়ক কমিটি গঠন আন্তর্জাতিক মাতৃভাষা উপলক্ষে বই পাঠ উৎসব অনুষ্ঠিত নাইক্ষ্যংছড়িতে আইন-শৃঙ্খলা সভায়- খাদ্যশস্য,ভোজ্য ও জ্বালানী তেল পাচার বন্ধ ও ৫ স্কুল খুলে দেয়ার সিদ্ধান্ত রাঙ্গামাটিতে ৩৫০ পিস ইয়াবা সহ দুই মাদক ব্যবসায়ী আটক সাভারে শহীদ মিনারের উদ্বোধন করেন: মঞ্জুরুল আলম রাজীব লামায় সন্ত্রাসী হামলায় মিয়ারাজ নামের এক ক্ষুদ্র ব্যবসায়ী রক্তাক্ত আহত হয়ে হসপিটালে কাতরাচ্ছে

আরিয়ান’র মনমুগ্ধ অভিনয়ে কান্নায় ভেঙে পড়লেন দর্শকরা

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ

উইলিয়াম শেক্সপিয়ার এর সবচেয়ে জনপ্রিয় ও পাঠকনন্দিত নাটক ‘রোমিও এন্ড জুলিয়েট’। প্রাচীন যুগের সাহিত্যে বিয়োগান্তক প্রেমের উপাখ্যানের একটি ধারা লক্ষ্য করা যায় রোমিও এন্ড জুলিয়েট এর মধ্যে। শেক্সপিয়ার এর এই বিখ্যাত ‘রোমিও এন্ড জুলিয়েট’কে রূপান্তর করেন রুমা মোদক। নিজস্ব রঙে নিজস্ব ঢঙে মঞ্চের জন্য রচনা করেন নাটক ‘অতঃপর প্রণয়’ দীর্ঘ থিয়েটার জীবনের অভিজ্ঞতার আলোকে তুলে ধরেছেন নির্দেশক এইচ এম মোতালেব। গল্পের শৈল্পিকতার উপরে ভিত্তি করে  মঞ্চ পরিকল্পনা করেছেন ফজলে রাব্বি সুকর্ণ। চমৎকার চিত্রনাট্যের উপরে আবহসংগীত পরিচালনা করেন হামিদুর রহমান পাপ্পু। আলোক পরিকল্পনায় ছিলেন ফারুখ খান টিটু। পোশাক পরিকল্পনায় এবং অঙ্গ রচনা করেন শুভাশীষ দত্ত তন্ময়। বিয়োগান্তক ও রোমান্টিক প্রেম কাহানি নির্ভর ‘অতঃপর প্রণয়’ নাটকটি প্রযোজনা করেছেন দৃশ্যকাব্য থিয়েটার।সে নাটকে বিল্লাল চরিত্রে অভিনয় করেন বর্তমান সময়ের ঢাকার মঞ্চের অন্যতম জনপ্রিয় অভিনয়শিল্পী আশরাফুল আরিয়ান। তার অভিনয়ে মুগ্ধ হয়ে দর্শকরা অশ্রুসিক্ত হয়ে পড়েন। তারা এমন প্রতিভা সম্পূর্ণ নাট্য শিল্পীর সার্বিক মঙ্গল কামনা করেন।
তিনি আরো বলেনঃ আমি মনে করি বর্তমান সময়ে ঢাকার মঞ্চে অন্যতম সেরা অভিনেতা আশরাফুল আরিয়ান।
এছাড়া ও পূর্বে আশরাফুল আরিয়ান উত্তরণ, মানুষ, বিলে থেকে বিবেকানন্দ, বিসর্জন, হীরক রাজার দেশে,চিন্ময়ী রূপ ধরে আয়, সহ প্রায় ২৫টিরও বেশি নাটকে অভিনয় করেছেন। এছাড়াও ফিকশন, ডোকোড্রামা, ডকুমেন্টারি, টিভিসি, ওবিসি ও স্বল্প দুর্গ চলচ্চিত্রে অভিনয় করেছেন।অভিনয়ের পাশাপাশি “জয় বাংলা বলে আগে বাড়ো” স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেন তিনি।
গত ৯ ডিসেম্বর সন্ধ্যা ৭:১০ মিনিটে জাতীয় নাট্যশালা মূল মিলনায়তনে অতঃপর প্রণয় এর তৃতীয় প্রদর্শনী অনুষ্ঠিত হয়।নাটকটিতে অন্যান্য চরিত্রে অভিনয় করেন “রিমন সাহা”। মুজিব ‘একটি জাতির রূপকার’ খ্যাত অভিনয়শিল্পী নাইরুজ সিফাত। নাইরুজ সিফাত এর অভিনয় দিয়ে দর্শকের হৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি।বিল্লাল চরিত্রে অভাবনীয় ভূমিকা পালন করেন ঢাকার মঞ্চে বর্তমান সময়ের জনপ্রিয় অভিনয়শিল্পী “আশরাফুল আরিয়ান”, চৌধুরী চরিত্রে “এইচ এম মোতালেব” (নির্দেশক), চৌধুরী গিন্নি চরিত্রে “মৌসুমি বেগম” (ঢাকাইয়া),চেয়ারম্যান চরিত্রে প্রবীণ অভিনয় শিল্পী “শান্তনু সাহা”, সৈয়দ চরিত্রে “আবুল হাসনাত” , মোহন চরিত্রে “প্রত্যয়”, কবিরাজ চরিত্রে প্রবীণ অভিনয়শিল্পী “দীপু মাহমুদ”,  বৃন্দা মাসী চরিত্রে “চিত্রা সাহা”, পিয়ারী চরিত্রে “বাবু”, কার্তিক চরিত্রে “ইসমাইল”, গ্রামের মুরুব্বি চরিত্রে “আতিক”।
নির্দেশকের পরিকল্পনা দেশ ও দেশের বাহিরে নাটকটি প্রদর্শনী করা। সকলের সম্মান অর্জন করা।দেশ ও দেশের বাহিরের সকল গুণী নাট্যজনদের প্রশংসা অর্জন করা। এটি “দৃশ্য কাব্যে’র” পঞ্চম প্রযোজনা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page