• শনিবার, ২২ জুন ২০২৪, ১২:০৪ অপরাহ্ন
শিরোনাম:
দুর্নীতি-লুটপাটের খবর উদ্ঘাটনে সাংবাদিকদের সক্ষমতা প্রমাণিত নিউইয়র্কে বিশ্ব শরণার্থী দিবস পালিত নিউইয়র্কে সেইভ দ্য পিপল’র উদ্যোগে হালাল খাদ্য সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে মানবিক সহায়তা ও ঈদ উপহার সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে চিকিৎসা সহায়তা প্রদান ফেনীতে রিসাইক্লিং বিজনেস ইউনিটের উদ্বোধন ওয়েব সাইট চালাতে খরচ বাড়বে, কর অব্যাহতি চান ডোমেইন হোস্টিং ব্যবসায়ীরা ভূয়া জামিন নামায়, আসামির জামিন হলুদ সাংবাদিকদের হয়রানির শিকার নানান শ্রেনীপেশার মানুষ সালমান খানকে ফের হামলার পরিকল্পনা, গ্রেপ্তার ৪

দিল্লি ছাড়লেন জাস্টিন ট্রুডো

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩

সারাবিশ্ব ডেস্ক

দিল্লিতে মঙ্গলবার কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে বিদায় জানান ভারতের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখর |

বিমানে যান্ত্রিক ত্রুটির কারণে নির্ধারিত সময়ের ৪৮ ঘণ্টারও বেশি সময় পর অবশেষে ভারত ছাড়লেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। জি-টোয়েন্টি সম্মেলন শেষে রোববার সন্ধ্যায় নির্ধারিত সময়ে নয়াদিল্লি ত্যাগ করার কথা থাকলেও কানাডার এই প্রধানমন্ত্রীকে গত দুদিন ভারতে অব্স্থান করতে হয়। পরে কানাডা থেকে প্রয়োজনীয় যন্ত্র নিয়ে এসে বিমান মেরামতের পর মঙ্গলবার নয়াদিল্লি থেকে কানাডার উদ্দেশ্যে যাত্রা শুরু করেন তিনি।

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় রোববার সন্ধ্যায় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর বিমানটি গ্রাউন্ডেড করা হয়েছিল। ভারত ছাড়ার কিছুক্ষণ আগে বিমানের ত্রুটির কারণে তাকে মধ্যদিল্লির হোটেলে ফিরে যেতে হয়।

যুক্তরাষ্ট্রের টেলিভিশন চ্যানেল সিবিএস নিউজ বলছে, দ্বিতীয় বিমানটি ইতালি হয়ে আজ দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল। কিন্তু পরবর্তীতে সেটি যুক্তরাজ্যে মোড় নেয়। দ্বিতীয় বিমানটির যুক্তরাজ্যে মোড় নেওয়ার বিষয়ে কোনও তথ্য জানা যায়নি।

সৌভাগ্যবশত জাস্টিন ট্রুডোর জন্য নির্ধারিত প্রথম বিমানের যান্ত্রিক ত্রুটি সারানো হয়েছে এবং এখন তিনি বাড়ির পথে রয়েছেন। ট্রুডোর কার্যালয়ের এক বিবৃতিতে এই তথ্য জানিয়ে বলা হয়েছে, বিমানটির প্রযুক্তিগত সমস্যার সমাধান করা হয়েছে। বিমানটিকে উড্ডয়নের ছাড়পত্র দেওয়া হয়েছে…।’

দিল্লিতে মঙ্গলবার তাকে বিদায় জানিয়েছেন ভারতের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখর। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক বার্তায় রাজীব চন্দ্রশেখর বলেছেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং ভারত সরকারের আমার সহকর্মীদের পক্ষ থেকে আমি আজ বিমানবন্দরে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে বিদায় জানিয়েছি।’

এক্সে ভারতের এই মন্ত্রী জি-২০ শীর্ষ সম্মেলনে উপস্থিতির জন্য জাস্টিন ট্রুডো ও তার সফরসঙ্গীদের ধন্যবাদ জানান এবং নিরাপদে দেশে পৌঁছানোর প্রত্যাশা করেন।

তবে কানাডার প্রধানমন্ত্রীর বিমানে কী ধরনের যান্ত্রিক ত্রুটি ঘটেছিল তা এখনও স্পষ্ট নয়। সোমবার ট্রুডোর কার্যালয় কেবল বিমানের ‘যান্ত্রিক ত্রুটি রাতারাতি সমাধান করা সম্ভব নয়’ বলে এক বিবৃতিতে জানিয়েছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ