• রবিবার, ০১ অক্টোবর ২০২৩, ১২:৪২ অপরাহ্ন
শিরোনাম:
মুক্তি পাবে ‘মুজিব: একটি জাতির রূপকার’ ১৩ অক্টোবর বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচগুলো কখন , কবে একটি বিশেষ শর্ত সাপেক্ষেই সিনেমা প্রতি ১ কোটি টাকা পারিশ্রমিক নেবেন শাকিব গুইমারা উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে জনসমাবেশ অনুষ্ঠিত সরকারি নির্দেশনা থাকলেও কাজিপুরে বেশ কয়েকটি বিদ্যালয়ে পালিত হয়নি ঈদে মিলাদুন্নবী (সা.) কাজিপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জননেত্রী শেখ হাসিনার ৭৭ তম জন্মদিন পালিত ঢাকা-৫ আসনে আলহাজ্ব কামরুল হাসান রিপনের নেতৃত্বে উন্নয়ন শোভাযাত্রা তামিমকে তিন/চারে ব্যাট করতে বলা বিসিবি কর্তার নাম জানা গেল যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞার কোনো যৌক্তিকতা নেই: প্রধানমন্ত্রী মাটিরাঙ্গায় বিদেশি মদ-ভারতীয় সিগারেট জব্দ

‘বেলুচিস্তানের কসাই’ টিক্কা খান চরিত্রে জায়েদ খান

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩

বিনোদন ডেস্ক

বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রে টিক্কা খান চরিত্রে দেখা যাবে ঢাকাই সিনেমার অভিনেতা জায়েদ খানকে। সেই সিনেমায় অভিনীত লুক প্রকাশ করেছেন জায়েদ খান।

টিক্কা খান ১৯৭১ সালে পূর্ব পাকিস্তানের প্রধান সামরিক শাসক হিসেবে দায়িত্ব পালনকালে বেলুচিস্তানের মতো নিরস্ত্র-নিরীহ বাঙালিদের ওপরও পাকিস্তানি সেনাবাহিনীর নিষ্ঠুর সামরিক হামলা পরিচালনা করেন, এ জন্য তাকে ‘বাংলার কসাই’ বলা হয়। ১৯৭৩ সালে নিষ্ঠুরতার সঙ্গে বেলুচিস্তানে বিদ্রোহ দমনের নামে হত্যাযজ্ঞ চালানোর জন্য ‘বেলুচিস্তানের কসাই’ হিসেবে টিক্কা খান কুখ্যাতি অর্জন করেন। সেই চরিত্রেই দেখা মিলবে জায়েদের।

এদিকে, আগামীকাল টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’। বিএফডিসি জানিয়েছে, আগামী ১৩ সেপ্টেম্বর স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় শ্যাম বেনেগাল পরিচালিত চলচ্চিত্রটি দেখানো হবে।

সিনেমাটির ট্রেলার গেল বছর ৭৫তম কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক বিভাগ ‘মার্শে দ্যু ফিল্ম’-এ উন্মোচিত হয়। এবার পুরো সিনেমাই প্রদর্শিত হবে টরেন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। তবে অফিসিয়াল কোনো বিভাগে নয় এবারও বাণিজ্যিক বিভাগে প্রদর্শিত হবে।

জায়েদ খান বলেন, ‘এই সিনেমায় আমি একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছি। যেখানে আমাকে খুবই নিষ্ঠুর চরিত্রে দেখা যাবে। টিক্কা খানের নিষ্ঠুরতা, বর্বরতা এতই ভয়ানক ছিল যে সেটা ফুটিয়ে তুলতে আমাকে বেগ পেতে হয়েছে। তারপরেও আমি চেষ্টা করেছি।’

সিনেমাটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। আর তার স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের ভূমিকায় আছেন নুসরাত ইমরোজ তিশা। এছাড়াও অভিনয় করেছেন নুসরাত ফারিয়া, ফজলুর রহমান বাবু, রাইসুল ইসলাম আসাদ, রিয়াজ, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ অনেকে।
গত ৩১ জুলাই সিনেমাটি সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে। খুব শিগগিরই সিনেমাটি দেশের সিনেমা হলে মুক্তি পাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ