• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন
শিরোনাম:
নিউইয়র্কে সেইভ দ্য পিপল’র উদ্যোগে হালাল খাদ্য সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে মানবিক সহায়তা ও ঈদ উপহার সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে চিকিৎসা সহায়তা প্রদান ফেনীতে রিসাইক্লিং বিজনেস ইউনিটের উদ্বোধন ওয়েব সাইট চালাতে খরচ বাড়বে, কর অব্যাহতি চান ডোমেইন হোস্টিং ব্যবসায়ীরা ভূয়া জামিন নামায়, আসামির জামিন হলুদ সাংবাদিকদের হয়রানির শিকার নানান শ্রেনীপেশার মানুষ সালমান খানকে ফের হামলার পরিকল্পনা, গ্রেপ্তার ৪ নয়াদিল্লিতে বঙ্গবন্ধুর জীবনীমূলক চলচ্চিত্রের প্রদর্শনী অনুষ্ঠিত জাতিসংঘে বাংলাদেশি শ্রমিকদের অধিকার রক্ষার প্রতিশ্রুতি ব্যক্ত মালয়েশিয়ার

ক্ষমতা হারিয়ে যাওয়ার ভয়ে সরকার উলটা-পালটা বকছে : মান্না

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : রবিবার, ২৭ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, সরকার ক্ষমতা হারিয়ে যাওয়ার ভয়ে এখন উলটা পালটা বকছে। বিভিন্ন দেশে দেশে ঘুরে বেড়াচ্ছে, কিন্তু কেউ কথা বলছে না। আমেরিকা তো বিপক্ষে গেছেই, পশ্চিমা দেশও বিপক্ষে গেছে। তাদের পায়ের তলায় মাটি নেই। যাদেরকে দিয়ে টাকার বিনিময়ে আওয়ামী লীগ শান্তির সমাবেশ করে এরাও থাকবে না। এদের পতন হবেই।

রোববার (২৭ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র ফোরাম আয়োজিত যায়যায়দিন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক শফিক রেহমান এবং দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক রায়ের প্রতিবাদে আয়োজিত প্রতিবাদী সভায় এ কথা বলেন তিনি।

মাহমুদুর রহমান মান্না বলেন, আমরা সব হিসাব করেই ওরকম সময়ে এই সরকারকে ধরব যেরকম ছাই দিয়ে মাছকে ধরে; ওরা নড়াচড়া করতে পারবে না, চলে যেতে হবে এবং সেইদিন বেশি দূরে নয়। সেদিনের জন্য অপেক্ষা করতে থাকেন। সামনের মাসের মধ্যে আলামত দেখতে পারবেন। তারপরের মাসের মধ্যে আমরা সরকারকে আমাদের চূড়ান্ত বার্তা দিতে চাই। আপনারা দলে দলে আমাদের কর্মসূচিতে যোগ দিন, এই সরকারের পতনের আন্দোলন ত্বরান্বিত করুন।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে তিনি বলেন, ওবায়দুল কাদের সেদিন বলেছেন বিএনপি যদি ক্ষমতায় যায় তাহলে আওয়ামী লীগ এক রাতের মধ্যে শেষ হয়ে যাবে। মানে কি? আপনারা নিজেরা নিজেরা পটল তুলবেন? বিএনপি এসে গেছে বলে আওয়ামী লীগের লোকেরা হার্টফেল করে মারা যাবে? ওবায়দুল কাদের সাহেব কী ব্যাখ্যা দেবেন তিনি কী বোঝাতে চেয়েছেন? বিএনপির নেতারা বিভিন্ন জায়গায় বলেছেন ওনারা প্রতিশোধের রাজনীতি করবেন না। যদি তা-ই হয়ে তাহলে আপনারা (আওয়ামী লীগ) মরবেন কেন? আসল কথা কী জানেন? পাপ যে করে তার মনের মধ্যে পাপবোধ থাকে।

তিনি বলেন, যে দেশে পঞ্চদশ সংশোধনীর মতো একটা বেআইনি আইন সংসদে পাস হয় সেই দেশে আপনি কোর্টের কাছে বিচার পাবেন না, সংসদের কাছে বিচার পাবেন না, কোনো জজ-ব্যারিস্টারের কাছে বিচার পাবেন না, কারো কাছে বিচার পাবেন না। বিচার যদি চাইতে হয় তাহলে জনতার আদালতে যেতে হবে; এর কোনো বিকল্প নেই।

গণতন্ত্র ফোরামের সভাপতি ভিপি ইব্রাহীমের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান, শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ