• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১১:০৮ অপরাহ্ন
শিরোনাম:
সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে এসএসসি পরীক্ষা-২০২৪ এ অংশগ্রহণকারী জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের ক্রেষ্ট ও নগদ অর্থ প্রদান সিন্দুকছড়ি জোনের মাসিক মত বিনিময় সভা অনুষ্ঠিত পতনের তাণ্ডবে রক্তাক্ত শেয়ারবাজার ফেসবুক লাইভ চলাকালে ঈদগাঁওয়ে প্রার্থীর উপরে হামলা: ভিডিওসহ প্রেসিডেন্ট রাইসির শেষ বিদায়! অভিযোগের প্রেক্ষাপটে যে বক্তব্য দিল ভিএফএস গ্লোবাল ১১১ উপজেলায় ছুটি ২৯ মে কল্যাণময় সমাজ গঠনই ছিল গৌতম বুদ্ধের অনন্য প্রচেষ্টা: জিএম কাদের রাষ্ট্রপতি বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে আগামীকাল বৌদ্ধ ধর্মাবলম্বীদের সংবর্ধনা দিবেন বরাদ্দ বাড়লেও বদলাচ্ছে না রেল সিগন্যালের পুরোনো পদ্ধতি

বন্দি ফিলিস্তিনিদের ওপর যেসব ভয়াবহ নির্যাতন চালায় ইসরাইল

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

এবার জাতিসংঘের প্রতিবেদনে উঠে এসেছে বন্দি ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি সেনাদের ভয়ঙ্কর নির্যাতনের নানা তথ্য। বলা হয়েছে, বন্দি ফিলিস্তিনিদের বৈদ্যুতিক শক দিচ্ছেন ইসরাইলি সেনারা। আর শারীরিক ও মানসিক নির্যাতন চালাচ্ছেন ফিলিস্তিনি নারীদের ওপর।

সম্প্রতি এক প্রতিবেদনে এমন ভয়াবহ তথ্য উঠে এসেছে জাতিসংঘের প্রতিবেদনে।

প্রতবেদনে বলা হয়েছে, ছয় মাসের বেশি সময় ধরে চলছে হামাস-ইসরাইল সংঘাত। শুরুতে দখলদারদের দমনে শুধু ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠনের পরিকল্পনা থাকলেও বর্তমানে এতে জড়িয়েছে ইরানসহ আরও অনেক দেশ। তাই পাল্টা জবাবে নিরীহ গাজাবাসীর ওপর হামলার মাত্রা বাড়িয়েছে ইসরাইলি বাহিনী।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ইসরাইলি সেনাদের হাতে যৌন সহিংসতার শিকারেরও অভিযোগ উঠেছে। এখন পর্যন্ত হাজারের বেশি ফিলিস্তিনিকে মুক্তি দিয়েছে তেলআবিব। তবে বেশিরভাগের অভিযোগ তাদের অমানসিক নির্যাতন চালিয়েছেন ইসরাইলি সেনারা।

বলা হয়েছে, বিশেষ করে বন্দিশালায় পুরুষদের বৈদ্যুতিক শক দেওয়া হয়। আর নারীদের সংবেদনশীল স্থানে ছেটানো হয় মরিচের গুঁড়ো। পাশাপাশি কুকুর দিয়ে আক্রমণ করানো হয় তাদের। এমনকি তাদের পর্যাপ্ত খাবার পানিও দেওয়া হয় না।

এমন পরিস্থিতিতে গাজার ক্রমবর্ধমান মানবিক সংকট অবসানের আহ্বান জানিয়েছে জাতিসংঘ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ