• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন

নতুন উপাচার্য পেল ব্রিটানিয়া ইউনিভার্সিটি

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

ব্রিটানিয়া ইউনিভার্সিটিতে উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. সুরজিৎ সর্ববিদ্যা। মহামান্য রাষ্ট্রপতির অনুমোদনক্রমে তিনি যোগদানের তারিখ থেকে আগামী চার বছরের জন্য এ পদে নিয়োগ পেয়েছেন।

সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন প্রকাশ করা হয়। এতে সই করেন বেসরকারি বিশ্ববিদ্যালয়-১ শাখার উপসচিব সাইয়েদ এ. জেড মোরশেদ আলী৷

এর আগে ড. সুরজিৎ বিশ্ববিদ্যালয়টির ব্যবসায় প্রশাসন ফ্যাকাল্টির ডিন, বিভাগটির চেয়ারম্যান, ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ এবং উপ-উপাচার্য হিসেবে রুটিন দায়িত্ব পালন করেন। বিশ্ববিদ্যালয়টি একাডেমিক কার্যক্রম শুরুর পর থেকে দ্বিতীয় উপাচার্য হিসেবে দায়িত্ব পেলেন।

ড. সুরজিৎ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ এবং এমবিএ ডিগ্রি অর্জন করেন। পরে তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ডিগ্রি অর্জন করেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি নেন।

তিনি ভারতের একটি খ্যাতনামা আইটি প্রতিষ্ঠান থেকে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিংয়ের ওপর ‘জিএনএনআইটি আওয়ার্ড’ লাভ করেন। বর্তমানে তিনি মালয়েশিয়া এবং ইতালির দুটি বিশ্ববিদ্যালয়ে পোস্ট ডক্টোরাল রিসার্স করছেন। ড. সুরজিৎ এর ৬০ এর অধিক আন্তর্জাতিক প্রকাশনা রয়েছে। এর পাশাপাশি তিনি বিভিন্ন ইউনিভার্সিটি ও সরকারি-বেসরকারি পেশাগত প্রতিষ্ঠানে প্রশিক্ষক ও রিসোর্স পার্সন হিসেবেও কাজ করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page