• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন
শিরোনাম:
নিউইয়র্কে সেইভ দ্য পিপল’র উদ্যোগে হালাল খাদ্য সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে মানবিক সহায়তা ও ঈদ উপহার সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে চিকিৎসা সহায়তা প্রদান ফেনীতে রিসাইক্লিং বিজনেস ইউনিটের উদ্বোধন ওয়েব সাইট চালাতে খরচ বাড়বে, কর অব্যাহতি চান ডোমেইন হোস্টিং ব্যবসায়ীরা ভূয়া জামিন নামায়, আসামির জামিন হলুদ সাংবাদিকদের হয়রানির শিকার নানান শ্রেনীপেশার মানুষ সালমান খানকে ফের হামলার পরিকল্পনা, গ্রেপ্তার ৪ নয়াদিল্লিতে বঙ্গবন্ধুর জীবনীমূলক চলচ্চিত্রের প্রদর্শনী অনুষ্ঠিত জাতিসংঘে বাংলাদেশি শ্রমিকদের অধিকার রক্ষার প্রতিশ্রুতি ব্যক্ত মালয়েশিয়ার

দ্বিতীয় দিনে পরীক্ষা দেয়নি ৬৫৯৯, বহিষ্কার ১৪

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : রবিবার, ২০ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

এইচএসসি ও সমমানের পরীক্ষার দ্বিতীয় দিনে ৮ শিক্ষা বোর্ডে অনুপস্থিত ছিল ৬ হাজার ৫৯৯ পরীক্ষার্থী। অনুপস্থিতির হার শূন্য দশমিক ৭০ শতাংশ। পরীক্ষায় অসাধুপন্থা অবলম্বনের দায়ে ১৪ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

রোববার (২০ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়েছে।

আজ এইচএসসি পরীক্ষার বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম, মাদ্রাসা ও কারিগরি বোর্ডের পরীক্ষা স্থগিত করা হয়। এই তিন বোর্ডের পরীক্ষা আগামী ২৭ আগস্ট থেকে শুরু হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণকক্ষের তথ্য অনুযায়ী, ৮টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল ৯ লাখ ৪৬ হাজার ৮৪৫ জন। এর মধ্যে ৯ লাখ ৪০ হাজার ২৪৬ পরীক্ষার্থী অংশ নেয়। অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীন সবচেয়ে বেশি ১ হাজার ৭০৫ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এ ছাড়া রাজশাহীতে ১ হাজার ৪৪, বরিশালে ৪১৫, সিলেটে ৪৫৫, দিনাজপুরে ৮৪৬, কুমিল্লায় ১ হাজার ৩৭, ময়মনসিংহে ৪০৪ এবং যশোর শিক্ষা বোর্ডে ৬৯৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

অন্যদিকে উপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে ১৪ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার হওয়ার শিক্ষার্থীদের মধ্যে কুমিল্লা শিক্ষাবোর্ডে সর্বোচ্চ ৬ জন, এরপর এর মধ্যে ঢাকা ও বরিশাল বোর্ডে ৩ জন ও যশোর বোর্ডে ২ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তবে পরীক্ষার দায়িত্বে থাকা কোনো পরিদর্শককে এ দিন বহিষ্কার করা হয়নি।

আজ সকালে ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, কুমিল্লা, রাজশাহী, যশোর, সিলেট ও দিনাজপুর এ আট বোর্ডে এইচএসসির বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ