• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন
শিরোনাম:
মাদক সেবনকালে জনতার হাতে গাঁজা-ইয়াবাসহ আটক, পুলিশ যাওয়ার আগেই ছেড়ে দেওয়ার অভিযোগ তথ্য সংগ্রহকালে সাংবাদিককে হুমকি ॥ ছাত্রলীগের সাবেক নেতা রাজউক কর্মকর্তার সিন্ডিকেট দুদকের জালে প্রিমিয়ার ব্যাংকের চেয়ারম্যান এইচবিএম ইকবাল প্রতিটি প্রতিষ্ঠান ধ্বংস করে গেছেন শেখ হাসিনা: ড. ইউনূস ক্ষমতার দাপট দেখিয়ে গুইমারা বাজারে সরকারি ড্রেন দখল করে প্লট নির্মান, নিরব প্রশাসন দাম কমালো জ্বালানি তেলের কোম্পানীগঞ্জে বন্যার পানির তীব্র চাপে ভেঙে গেলো মুছাপুর স্লুইসগেট মোংলায় মন্দির পাহারা ও সর্বসাধারণের নিরাপত্তায় কোস্ট গার্ড তাড়াশে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন রামগড়ে ইউ.পি সদস্যের উপর সন্ত্রাসী হামলা, বিচার চেয়ে সংবাদ সম্মেলন

নিলামে টাইটানিকের ‘রোজ’ কেট উইন্সলেটের জ্যাকেট

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : রবিবার, ১৩ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

বিশ্বের সবচেয়ে বড় জাহাজ টাইটানিকের মর্মান্তিক দুর্ঘটনার গল্পটি সেলুলয়েডের ফিতায় তুলে আনেন পরিচালক জেমস ক্যামেরন। ১৯১২ সালের ১৩ এপ্রিল ডুবে যায় জাহাজটি, যা নিয়ে ১৯৯৭ সালে বানানো হয় ‘টাইটানিক’ সিনেমা। এতে রোজ চরিত্রে অভিনয় করেন কেট উইন্সলেট এবং জ্যাক চরিত্রে লিওনার্দো ডিক্যাপ্রিও।

সম্প্রতি নিলামে উঠেছে কেট উইন্সলেটের পরা একটি ওভারকোট (জ্যাকেট)। যা তিনি অনস্ক্রিন চরিত্র ‘রোজ’-এর ভূমিকায় অভিনয়ের সময় পরেছিলেন। ‘টাইটানিক’ সিনেমায় জাহাজ ডোবার দৃশ্যে কেটের গায়ে ছিল এই ওভারকোট। রোজ যখন জ্যাককে উদ্ধার করতে গিয়েছিল, তখন তাকে জাহাজের নিচের একটি তলায় হ্যান্ডকাফ পরিয়ে বন্দি করে রাখা হয়েছিল।

জানা যায়, আমেরিকার নিউ জার্সির নিলামকারী সংস্থা গোল্ডিন অনলাইনে নিলাম করতে চলেছে। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও সিইও কেন গোল্ডিন জানিয়েছেন, ওভারকোটটির দাম এক শ হাজার ডলার অতিক্রম করে যাবে।

ওভারকোটে গোলাপি উলের ওপর কালো এমব্রয়ডারি করা হয়েছে। যা ডিজাইন করেছিলেন ডেবোরা লিন স্কট। স্কটের ডিজাইনের ওপর ভিত্তি করে জে পিটারম্যান কোম্পানি এই কোটটি তৈরি করেন। টাইটানিকের জন্য পোশাক ডিজাইন করে স্কট একাডেমি পুরস্কারও পান। এছাড়াও সেরা ছবি, সেরা পরিচালকের অস্কার জেতে ‘টাইটানিক’।

শুক্রবার রাতে নিলাম শুরু হওয়ার পরই পাঁচজন এতে অংশ নিয়েছেন। এখন পর্যন্ত সর্বোচ্চ দাম উঠেছে ৩৪ হাজার ডলার। ১৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে নিলাম। যে বেশি দাম দিতে পারবেন, তারই সংগ্রহে যাবে আইকনিক এই ওভারকোট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ