• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন

“রাজনৈতিক সংকট নিরসনে কোনো উদ্যোগ নেবে না ইসি“ বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : রবিবার, ১২ মার্চ, ২০২৩

রাজনৈতিক সংকট নিরসনে নির্বাচন কমিশন কোনো উদ্যোগ নেবে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, রাজনৈতিক সংকট নিরসনে কোনো উদ্যোগ নেবে না ইসি। তবে দরজা খোলা। কেউ এলে সহযোগিতা করা হবে।

রোববার (১২ মার্চ) নির্বাচন ভবনে অস্ট্রেলিয়ান হাইকমিশনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।রাজনৈতিক সমঝোতার কোনো উদ্যোগও ইসি নেবে না জানিয়ে কাজী হাবিবুল আউয়াল বলেন, সংকট নিরসন করতে হবে দলগুলোকে নিজেদের মধ্যে আলাপ-আলোচনার মাধ্যমে।

বৈঠক প্রসঙ্গে তিনি বলেন, উনারা (অস্ট্রেলিয়ান হাইকমিশন) আশাবাদ ব্যক্ত করেছেন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনটা সুন্দর, শান্তিপূর্ণ, অংশগ্রহণমূলক এবং ফ্রুটফুল হবে। এটা উনাদের প্রত্যাশা। আমরা প্রিপারেশনের কথা জানিয়েছি। আমরা ফুললি প্রিপেয়ার্ড (পুরোপুরি প্রস্তুত)। আমরাও চাচ্ছি নির্বাচন অংশগ্রহণমূলক হোক, কনটেস্টেড হোক।

সিইসি আরও বলেন, উনারা (অস্ট্রেলিয়ান হাইকমিশনার) জানতে চেয়েছেন আমরা কি দলগুলোর মধ্যে সমঝোতা সৃষ্টি করতে পারি কি না। আমরা বলেছি সেটা আমাদের দায়িত্বের পরিধিভুক্ত নয়। আমরা মিডিয়ার মাধ্যমে বার বার বলে যাচ্ছিনির্বাচনটা অংশগ্রহণমূলক, প্রতিদ্বন্দ্বিতামূলক হওয়া প্রয়োজন। সে লক্ষ্যে আগেও যেমন দলগুলোকে আহ্বান জানিয়েছে গণমাধ্যমের মাধ্যমে, সবসময় আমাদের যে ইচ্ছে সেটা জানাচ্ছি।

তিনি বলেন, আমরা যথাসাধ্য চেষ্টা করবো নির্বাচনটা যেন অবাধ, সুষ্ঠু হয়। আমরা আবেদন করবো, আস্থা রাখুন। দেখুন, নির্বাচনটা কেমন হয়। সব দল যদি অংশগ্রহণ করে, তাহলে নির্বাচনের ফলাফল অনেক ভালো, জনগণের কাছে অনেক বেশি গ্রহণযোগ্যতা পাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page