• বুধবার, ২৯ নভেম্বর ২০২৩, ১২:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম:
বগুড়া-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন শাহজাদী আলম লিপি কচ্ছপিয়া-গর্জনিয়ায় আধুনিক শিক্ষার বাতি জ্বালাচ্ছে কচ্ছপিয়া কে জি স্কুল শুভ জন্মদিন— মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর শ্রদ্ধা জাতির পিতার সমাধিতে “কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি” মতিঝিল ফুটপাতে অবৈধ বিদ্যুৎ সংযোগ নীরব ভূমিকায় ডিপিডিসি মতিঝিল জোন (পর্ব ২) খাগড়াছড়িতে বিদেশি সিগারেটসহ বহণকৃত গাড়ি জব্দ আটক-১ “কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি” মতিঝিল ডিপিডিসি জোন এর মিটার রিডার বাবুল এর অনিয়ম দুর্নীতির নেপথ্যে কারা? (পর্ব-৩) বাউফলে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কেউ পাস করতে পারেনি ৪২ শিক্ষাপ্রতিষ্ঠানে পুকুরের পানিতে ডুবে টাঙ্গাইলে দুই শিশুর মৃত্যু

“রাজনৈতিক সংকট নিরসনে কোনো উদ্যোগ নেবে না ইসি“ বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : রবিবার, ১২ মার্চ, ২০২৩

রাজনৈতিক সংকট নিরসনে নির্বাচন কমিশন কোনো উদ্যোগ নেবে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, রাজনৈতিক সংকট নিরসনে কোনো উদ্যোগ নেবে না ইসি। তবে দরজা খোলা। কেউ এলে সহযোগিতা করা হবে।

রোববার (১২ মার্চ) নির্বাচন ভবনে অস্ট্রেলিয়ান হাইকমিশনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।রাজনৈতিক সমঝোতার কোনো উদ্যোগও ইসি নেবে না জানিয়ে কাজী হাবিবুল আউয়াল বলেন, সংকট নিরসন করতে হবে দলগুলোকে নিজেদের মধ্যে আলাপ-আলোচনার মাধ্যমে।

বৈঠক প্রসঙ্গে তিনি বলেন, উনারা (অস্ট্রেলিয়ান হাইকমিশন) আশাবাদ ব্যক্ত করেছেন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনটা সুন্দর, শান্তিপূর্ণ, অংশগ্রহণমূলক এবং ফ্রুটফুল হবে। এটা উনাদের প্রত্যাশা। আমরা প্রিপারেশনের কথা জানিয়েছি। আমরা ফুললি প্রিপেয়ার্ড (পুরোপুরি প্রস্তুত)। আমরাও চাচ্ছি নির্বাচন অংশগ্রহণমূলক হোক, কনটেস্টেড হোক।

সিইসি আরও বলেন, উনারা (অস্ট্রেলিয়ান হাইকমিশনার) জানতে চেয়েছেন আমরা কি দলগুলোর মধ্যে সমঝোতা সৃষ্টি করতে পারি কি না। আমরা বলেছি সেটা আমাদের দায়িত্বের পরিধিভুক্ত নয়। আমরা মিডিয়ার মাধ্যমে বার বার বলে যাচ্ছিনির্বাচনটা অংশগ্রহণমূলক, প্রতিদ্বন্দ্বিতামূলক হওয়া প্রয়োজন। সে লক্ষ্যে আগেও যেমন দলগুলোকে আহ্বান জানিয়েছে গণমাধ্যমের মাধ্যমে, সবসময় আমাদের যে ইচ্ছে সেটা জানাচ্ছি।

তিনি বলেন, আমরা যথাসাধ্য চেষ্টা করবো নির্বাচনটা যেন অবাধ, সুষ্ঠু হয়। আমরা আবেদন করবো, আস্থা রাখুন। দেখুন, নির্বাচনটা কেমন হয়। সব দল যদি অংশগ্রহণ করে, তাহলে নির্বাচনের ফলাফল অনেক ভালো, জনগণের কাছে অনেক বেশি গ্রহণযোগ্যতা পাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ