• শনিবার, ২২ জুন ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন
শিরোনাম:
দুর্নীতি-লুটপাটের খবর উদ্ঘাটনে সাংবাদিকদের সক্ষমতা প্রমাণিত নিউইয়র্কে বিশ্ব শরণার্থী দিবস পালিত নিউইয়র্কে সেইভ দ্য পিপল’র উদ্যোগে হালাল খাদ্য সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে মানবিক সহায়তা ও ঈদ উপহার সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে চিকিৎসা সহায়তা প্রদান ফেনীতে রিসাইক্লিং বিজনেস ইউনিটের উদ্বোধন ওয়েব সাইট চালাতে খরচ বাড়বে, কর অব্যাহতি চান ডোমেইন হোস্টিং ব্যবসায়ীরা ভূয়া জামিন নামায়, আসামির জামিন হলুদ সাংবাদিকদের হয়রানির শিকার নানান শ্রেনীপেশার মানুষ সালমান খানকে ফের হামলার পরিকল্পনা, গ্রেপ্তার ৪

হ্যাটট্রিকের পরও থামছেন না বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩

বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান দীর্ঘ সময় ধরেই কাজ করছেন টালিউডে। দেশের মতো সেখানেও ব্যাপক জনপ্রিয় তিনি। ভালো অভিনয়ের স্বীকৃতি হিসেবে পেয়েছেন একাধিক পুরস্কার। এর মধ্যে অন্যতম ভারতের চলচ্চিত্রবিষয়ক সম্মাননা ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা’। তিন-তিনবার এই পুরস্কার পেয়েছেন তিনি। এবারও এই পুরস্কারের মনোনয়ন তালিকায় নাম রয়েছে তার। ১০ মার্চ কলকাতায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২২’ পুরস্কার দেওয়ার অনুষ্ঠান।

এতে এবার জয়া পেয়েছেন সায়ন্তন মুখার্জির ‘ঝরা পালক’ সিনেমাটির জন্য সমালোচক বিভাগে শ্রেষ্ঠ অভিনেত্রীর মনোনয়ন। আর তার সঙ্গে এই পুরস্কার জেতার লড়াইয়ে রয়েছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী- গার্গি রায়চৌধুরী, পিয়ালি সামান্তা, ঋতুপর্ণা সেনগুপ্ত, শুভশ্রী গাঙ্গুলী ও স্বস্তিকা মুখার্জি। এদিকে জয়া অনুরাগীদের মধ্যে জোর গুঞ্জন চলছে এবারও ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস নিজের ঝুলিতে তুলবেন অভিনেত্রী। আর এবার পেলে ফিল্মফেয়ার পুরস্কারের হ্যাটট্রিক ছাড়াবেন তিনি।

অভিনেত্রী নিজেও এ রেকর্ড গড়ার বিষয়ে বেশ আশাবাদী। টানা চতুর্থবারের মতো পদকটি তার ঘরে উঠছে কিনা, সে বিষয়ে সরাসরি আগাম কিছু বলতে চান না জয়া। বললেন, ‘সব তো সম্মানিত সমালোচক জুরি সদস্যদের হাতে। যারা মনোনয়ন পেলেন, তারা সবাই এই স্বীকৃতির যোগ্য। এখন দেখা যাক কী হয় ১০ মার্চ। পুরস্কার পেলে তো ভালোই লাগে। উৎসাহ পাই কাজের। আর এই পুরস্কারটি তো বেশ সম্মানজনক। দেখা যাক।’

‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০১৭’ আসরে কৌশিক গাঙ্গুলির ‘বিসর্জন’ সিনেমা দিয়ে অর্জনের গল্পটা শুরু করেন জয়া। ২০১৮ সালে অনুষ্ঠিত সেই অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে প্রথমবারের সেবার জনপ্রিয় শাখায় শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার ঘরে তোলেন জয়া। এর পর ২০২০ সালে ‘রবিবার’ ও ‘বিজয়া’ সিনেমার জন্য জনপ্রিয় শাখায় সেরা অভিনেত্রী (সমালোচক) হিসেবে ফের পুরস্কৃত হন। পরের বছর ‘বিনিসুতোয়’ সিনেমার জন্য সমালোচক পুরস্কার জয় করেন।

টানা তিনবারই ফিল্মফেয়ার বাংলা ঘরে তোলেন জয়া আহসান। তবে এই গল্পের শুরুটা তারও বেশ আগে থেকে। ২০১৪ সালে অরিন্দম শীলের ‘আবর্ত’ এবং একই নির্মাতার ‘ঈগলের চোখ’ (২০১৬) সিনেমাতে অভিনয়ের জন্য ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে মনোনয়ন পেয়েছিলেন অভিনেত্রী, তবে পুরস্কৃত হননি সেই সময়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ