• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:৪৯ পূর্বাহ্ন

বিপদ আসতে পারে, সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : বুধবার, ১ মার্চ, ২০২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বৈশ্বিক অবস্থা ভালো না তাই উৎপাদন ব্যবস্থার সরবরাহের দিক বাড়াতে হবে। কোনো জমি পতিত রাখা যাবে না। কারণ যেকোনো সময় বিপদ আসতে পারে। সতর্কভাবে কাজ করতে হবে। বুধবার (১ মার্চ) রাজধানীর শেরে বাংলা নগরের এনএসসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সভায় প্রধানমন্ত্রী ও এনইসি চেয়ারপারসন এই নির্দেশনা দেন।

সভা শেষে পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক শামসুল আলম এসব তথ্য জানান। প্রধানমন্ত্রীর অনুশাসন বা নির্দেশনা প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, অর্থনৈতিকভাবে চ্যালেঞ্জ আছে। তাই প্রধানমন্ত্রী অনুশাসন দিয়েছেন, যেকোনো সময় যেকোনো বিপদ আসতে পারে। যুদ্ধের কারণে অনেক সমস্যা হচ্ছে। এটা আগে কেউ জানত না। তাই সবাইকে সতর্কভাবে কাজ করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, একবার কোনো জিনিসের দাম বাড়লে তাতে বেশি আঘাত আসে। তাই ধাপে ধাপে বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে। বাজেটের ঘাটতি কমাতে এই উদ্যোগ। কারণ কৃষি খাতে কোনোক্রমেই ভর্তুকি কমানো যাবে না। কিন্তু বিদ্যুতের গ্রাহক উচ্চ, মধ্যবিত্ত থেকে শুরু করে সবাই।

প্রকল্পের গুণগত মানের ব্যাপারে অপর এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, গুণগত মান বাড়াতে জোর দেওয়া হয়েছে বলেই মেগা প্রকল্প বাস্তবে দেখার সুযোগ হয়েছে। গুণগত মানের পরিবর্তনের কারণে উৎকর্ষ সাধনের মাধ্যমে এসব সম্ভব হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page