• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন

চট্টগ্রামে নকল ওষুধের কারখানায় জেলা প্রশাসনের অভিযান আটক ও জরিমানা

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪

সোহাগ আরেফিন:
চট্টগ্রাম মহানগরের মেহেদীবাগ এলাকায় শহীদ মির্জা লেনে জামাল সাহেবের ভবনের চতুর্থ তলায় নকল ওষুধের কারখানার সন্ধান পেয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। সেখানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ও অনুমোদনহীন ওষুধ জব্দ করা হয়েছে।

ঔষধ প্রশাসন অধিদপ্তর সহকারী পরিচালক এস এম সুলতান আরেফিন ও চকবাজার থানা পুলিশের সহায়তায় আজ বুধবার চট্টগ্রাম কাট্টলী সার্কেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
অভিযানে গিয়ে বিপুল পরিমান নকল ওষুধ সহ দুজনকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃত দুজন হলেন মো. আহসানুল কবির (৫৬) এবং সুলতানা রাজিয়া (৩৫)।

জব্দ করা নকল ওষুধের মধ্যে রয়েছে Fair Soap, Nerve-Dx,Vh-Lotion,
Virogel, Virocon, J-One, J-Bion, J-Roba, Uni-Bion, Uni-D3, Uni Vis, J-Pollen, S-Bole সহ বিভিন্ন ব্রান্ডের ওষুধ। জব্দ করা ওষুধের দাম প্রায় পাঁচ লাখ টাকা।

অভিযানে যথাযথ কর্তৃপক্ষের লাইসেন্স ছাড়া এজেন্ট পরিচালনা, লাইসেন্স ছাড়া ওষুধ মজুত ও সরবরাহ, নকল ও ভেজাল ওষুধ মজুত, দামের তারতম্য পাওয়া যায়।নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী বলেন, অভিযোগের সত্যতা নিশ্চিত হয়ে মো. আহসানুল কবিরকে (৫৬) দোষী সাব্যস্ত করে ওষুধ ও কসমেটিকস আইন, ২০২৩ এর সংশ্লিষ্ট ধারায় যথাক্রমে দেড় লাখ টাকা জরিমানা এবং রাজিয়া সুলতানাকে (৩৫) একই আইনের সংশ্লিষ্ট ধারায় দুই লাখ টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। জরিমানা পরিশোধ না করায় রাজিয়া সুলতানাকে কারাগারে পাঠানো হয়েছে।

তিনি বলেন, দুইজন নকল ও ভেজাল ওষুধ বিপণন ও বিক্রির কথা স্বীকার করেছেন। জব্দ ওষুধ জনসমক্ষে ধ্বংস করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page