• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:২০ অপরাহ্ন

অভিনয়কে পেশা হিসেবে নেওয়াটা ভুল সিদ্ধান্ত ছিল: মাজনুন ‍মিজান

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : রবিবার, ২৭ আগস্ট, ২০২৩

বিনোদন ডেস্ক

অভিনয়জীবনে দুই দশক পার করে ফেলেছেন জনপ্রিয় অভিনেতা মাজনুন মিজান। নাটক, সিনেমা দুই পর্দাতেই সমানতালে কাজ করেছেন। এখন আর অভিনয়ে নিয়মিত নন তিনি। জানালেন, অভিনয়কে পেশা হিসেবে নেওয়াটা তার ভুল সিদ্ধান্ত ছিল।

সম্প্রতি দেশের একটি গণমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় উঠে আসে অভিনয় ও অন্যান্য প্রসঙ্গ। খোলামেলা কথা বলেন নিজের অতীত ও বর্তমান ব্যস্ততা নিয়ে।

মাজনুন মিজান বলেন, “১৯৯৬ সালে আমার থিয়েটার শুরু। ২০০১ সাল থেকে আমি টেলিভিশনে প্রফেশনাল অভিনয় করি। ২০০৬ সালে হুমায়ূন স্যারের ‘নয় নম্বর বিপদ সংকেত’ সিনেমা করি। শুরুটা এভাবে বলার কারণ, আমি প্রথম থেকেই অভিনয়কে পেশা হিসেবে নিতে চেয়েছি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পাস করে কোথাও সিভি দিইনি। অভিনয়টা ইমোশনাল ব্যাপার ছিল। অভিনয়টাই করে যেতে চেয়েছি। এভাবে দীর্ঘ একটা সময় কেটে গেল। পরে মনে হলো, অভিনয়কে পেশা হিসেবে নেওয়াটা কঠিন, ভুল সিদ্ধান্ত ছিল।”

কেন ভুল ছিল, সেটার ব্যাখ্যাও দেন অভিনেতা। তিনি বলেন, ‘একসময় বিয়ে করলাম, আমার দুটি সন্তান হলো, মা আমাদের সঙ্গে থাকেন। এই দীর্ঘ সময় আমি কখনোই শুটিং বন্ধ করিনি। কিন্তু করোনায় যখন শুটিং বন্ধ হলো, তখন আমি আবিষ্কার করলাম, আমার পরিবারের সুরক্ষা হিসেবে যে টাকা আছে, সেটি এক মাসের খরচও নয়। তখন মনে হলো, পাগলের মতো আমি কী করেছি।’

এরপর থেকেই অভিনয়ের পাশাপাশি ব্যবসা শুরুর চিন্তা করেন মাজনুন মিজান। বর্তমানে বায়িং হাউসের ব্যবসা আছে তার। এখন আর কারো ডাকের অপেক্ষায় থাকেন না। আয়ের বিকল্প উৎস থাকায় পছন্দের চরিত্রে কাজ করতে পারছেন তিনি। পরিবারকেও যথেষ্ট সময় দিতে পারছেন এ অভিনেতা।

মাজনুন মিজানকে সর্বশেষ দেখা গেছে এনটিভির ‘আমরা আমরাই’ ধারাবাহিক নাটকে। এছাড়া ‘স্বীকার’ নামে একটি টেলিভিশন শোতে দেখা যায় তাকে। অভিনয়ের পাশাপাশি পরিচালনাতেও নাম লিখিয়েছেন এই অভিনেতা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page