• রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন

দাবি না মানলে রোববার গণঅনশন করবেন ৭ কলেজ শিক্ষার্থীরা

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩

ঢাকা কলেজ প্রতিবেদক

সিজিপিএ’র শর্ত শিথিল করে মানোন্নয়ন পরীক্ষা নিয়ে পরবর্তী বর্ষে প্রমোশনের দাবি বৃহস্পতিবারের (১৭ আগস্ট) মধ্যে মেনে নেওয়ার দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। না হলে আগামী রোববার (২০ আগস্ট) সকাল সাড়ে দশটায় জাতীয় প্রেস ক্লাবের সামনে গণঅনশন ও পরবর্তীতে আমরণ অনশন কর্মসূচির ঘোষণা দিয়েছেন তারা।

বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে নীলক্ষেত এলাকার রাফিন প্লাজার নিচে সংবাদ সম্মেলনে এ দাবি ও কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

এর আগে দুপুরে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) ও ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্যের সঙ্গে এক ঘণ্টারও বেশি সময় ধরে বৈঠক করেন।

বৈঠকের বিষয়ে শিক্ষার্থীদের প্রতিনিধি দলে থাকা মো. তসলিম চৌধুরী বলেন, আমরা ইডেন কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক ম্যামের সঙ্গে বৈঠক করেছি। ম্যাম বলেছেন, আজ বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল স্যারের সঙ্গে তার মিটিং আছে। মিটিংয়ে আমাদের বিষয়টি নিয়ে তিনি কথা বলবেন। বৈঠকে আমাদের বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত না এলে আগামী রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে আমরা আমরণ অনশনে বসবো।

অপরদিকে দুপুর ১২টা থেকে নিউমার্কেটের ফুট ওভার ব্রিজের ওপর জড়ো হতে থাকেন সাত কলেজের শিক্ষার্থীরা। এসব শিক্ষার্থী গতকালও একদফা দাবি নিয়ে নীলক্ষেত মোড় অবরোধ করেছিলেন।

শিক্ষার্থীদের এক দফা দাবিটি হলো- নির্ধারিত GPA বা CGPA শিথিল করে তিন বিষয় পর্যন্ত মানোন্নয়ন পরীক্ষার মাধ্যমে পরবর্তী বর্ষে প্রমোশন দিতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ