• বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন
শিরোনাম:
চট্টগ্রামে ভাষা শহীদদের স্মরণে শহীদ মিনারে বিএমইউজে’র শ্রদ্ধাঞ্জলি চট্টগ্রাম হাজিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় উদ্যোগে মাতৃভাষা দিবস ও ক্রিয়া পুরস্কার বিতরণ মা‌টিরাঙ্গায় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জেলা পুলিশ, খাগড়াছড়ি পার্বত্য জেলা কর্তৃক “মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” -২০২৪ উপলক্ষ্যে সকল শহিদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন ভাষাশহীদদের প্রতি হালিশহর থানার শ্রদ্ধা নিবেদন সিন্দুকছড়ি জোনের মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়নের চট্টগ্রাম জেলার আহ্বায়ক কমিটি গঠন আন্তর্জাতিক মাতৃভাষা উপলক্ষে বই পাঠ উৎসব অনুষ্ঠিত নাইক্ষ্যংছড়িতে আইন-শৃঙ্খলা সভায়- খাদ্যশস্য,ভোজ্য ও জ্বালানী তেল পাচার বন্ধ ও ৫ স্কুল খুলে দেয়ার সিদ্ধান্ত রাঙ্গামাটিতে ৩৫০ পিস ইয়াবা সহ দুই মাদক ব্যবসায়ী আটক

সাভারে আ.লীগের উদ্যোগে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : শনিবার, ২৭ আগস্ট, ২০২২

 মোঃ দিদারুল ইসলাম :
সাভার উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়নের আওয়ামী লীগের উদ্যোগে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল (২৬ আগষ্ট) শুক্রবার বিকালে তেঁতুলঝোড়া ইউনিয়নের পদ্মার মোড় রাজ প্যালেস সংলগ্ন মাঠে এই দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয় । তেঁতুলঝোড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলমের সঞ্চালনায় ও সভাপতি আলতাফ হোসেন বেপারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি।
  প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বাংলাদেশের সকল অর্জন ধ্বংস করতে কাজ করছে বিএনপি। এরা হত্যা, খুন ও সন্ত্রাসের মাধ্যমে বারবার অরাজকতা সৃষ্টি করেছে। তিনি বলেন, তারেক রহমান ও বাবর ২১ আগস্টের গ্রেনেড হামলার সঙ্গে সরাসরি জড়িত। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তদন্ত চার্জশিটে জঙ্গিরা তারেক রহমানের সঙ্গে দুইবার হাওয়া ভবনে মিটিং করেছে। ওই বৈঠকে হামলার পরিকল্পনা হয়েছে।
সাবেক এই খাদ্যমন্ত্রী আরো বলেন, ১৯৭১, ১৯৭৫ ও ২০০৪ এর খুনিরা একই সূত্রে গাঁথা। খালেদা জিয়া সরকারের প্রত্যক্ষ মদদে সেদিন গ্রেনেড হামলা হয়েছিল। তারা বিরোধীদলীয় নেত্রীর নিরাপত্তার ব্যবস্থা করেনি। সমাবেশেও নিরাপত্তা দেয়নি।
তিনি বলেন, সেদিন আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়নি। ডাক্তাররা হাসপাতালে তালা মেরে চলে গিয়েছিলেন। ওই ঘটনার আলামত পানি দিয়ে মুছে ফেলেছে। বিএনপি সেদিন জজ মিয়া নাটক সাজিয়ে তদন্ত প্রতিবেদন দিয়েছে।
এ সময়  আরো উপস্থিত ছিলেন, সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব, ঢাকা জেলা (উত্তর) আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন, সাভার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মানিক মোল্লা,উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর, সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ভাকুর্তা ইউনিয়ন পরিষদের লিয়াকত হোসেন,আমিন বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রকিব আহমেদ সহ তেতুলঝোড়া ইউনিয়ন আওয়ামী লীগ-যুবলীগ-ছাত্রলীগ- সহ অঙ্গ সহযোগী সংগঠনের সকল নেতাকর্মিরা উপস্থিত ছিলেন।
পরে আলোচনা সভা শেষে ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সহ সকল শহীদদের জন্য ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতসহ সকলের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। তাছাড়াও রান্না করা খাবার প্রায় ৪ হাজার দুঃস্থ অসহায় মানুষের মাঝে বিতরন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page