• শুক্রবার, ১০ মে ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন

অস্ত্র নিয়ে মহড়া, চট্টগ্রামে গ্রেপ্তার ১৭

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০২৪

চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী থানা এলাকায় ধারালো অস্ত্র ও পিস্তল নিয়ে মহড়া দিয়ে আতঙ্ক সৃষ্টির অভিযোগে ১৭ তরুণ-যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তাররা হলো- নোয়াখালীর সদর থানার শান্তিনগর গ্রামের আরমান হোসেন ওরফে ওয়াসা বাবুলের ছেলে সাব্বির হোসেন শাওন (২১), নগরীর বায়েজিদ বোস্তামী বার্মা কলোনির মো. ইব্রাহিমের ছেলে মো. ইমরান (২৭), মৃত আব্বাস আলীর ছেলে মো. নজরুল (২৬), মৃত আবুল কাশেমের ছেলে ইসমাইল উদ্দিন আকাশ (২৫), বায়েজিদের আলীনগর এলাকার আবদুল মান্নানের ছেলে মো. হাসান (২৬), বার্মা কলোনির মৃত মো. বাবুলের ছেলে মো. সজিব (২৩), লক্ষীপুর সদর থানার চররহিতা গ্রামের কামাল হোসেনের ছেলে ইয়াসিন রায়হান হৃদয় ওরফে বাবু (২৪), চট্টগ্রামের সাতকানিয়ার কালিয়াইশ ইউনিয়নের মৌলভীর দোকান এলাকার মো. ওসমান আলীর ছেলে মো. রমজান (২২), চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর থানার শিশাটোলা গ্রামের সিরাজুল ইসলাম সবুর ওরফে তারা মিয়ার ছেলে মো. শাকিল হোসেন ওরফে রনি (২৪), বায়েজিদ বোস্তামী থানার বার্মা কলোনির মৃত আজিজুল হকের ছেলে মো. হাবিব (৩৯), কক্সবাজারের মহেশখালী থানার হাজিনা মন্দির এলাকার মৃত ইউসুফের ছেলে মো. রাসেল (২২), বার্মা কলোনির মোতাহের হোসেনের ছেলে ইমরান হোসেন (৩০), চট্টগ্রামের হাটহাজারী থানার নানুপুর গ্রামের মৃত জয়নালের ছেলে মো. ইমন (২২), বার্মা কলোনির আবুল কালাম আজাদের ছেলে আরিফুল ইসলাম (৩০), নোয়াখালীর সোনাইমুড়ি থানার পদুয়া গ্রামের মৃত মফিজুর রহমানের ছেলে মো. মানিক (৩৫), হবিগঞ্জের লাখাই থানার শিবপুর গ্রামের ইউনুসের ছেলে মো. সুমন (২৯) এবং বার্মা কলোনির আবদুল জলিলের ছেলে মো. মনির হোসেন (২৪)।

গ্রেপ্তাররা বিভিন্ন জেলার হলেও বায়েজিদের বার্মা কলোনিসহ আশপাশের এলাকায় বসবাস করেন। গতকাল সোমবার সকালে তাদের আদালতে পাঠানো হয়েছে। বিষয়টি জানিয়েছেন বায়েজিদ বোস্তামী থানার ওসি সনজয় কুমার সিনহা। ওসি সনজয় কুমার সিনহা বলেন, গত রোববার সন্ধ্যা থেকে গতকাল সোমবার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে বায়েজিদ বোস্তামী থানার শেরশাহ বাংলাবাজার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি খেলনা পিস্তল এবং ১০টি ধারালো কিরিচ উদ্ধার করে পুলিশ। তিনি বলেন, গ্রেপ্তাররা কিশোর গ্যাংয়ের সদস্য।

তাদের কারণে বার্মা কলোনি এলাকায় আতঙ্ক বিরাজ করে। তারা এলাকায় নানান অপরাধের সঙ্গে জড়িত থাকলেও ভয়ে কেউ থানায় অভিযোগ করেন না। তাদের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় মাদক, অস্ত্র, চুরি, ছিনতাই, চাঁদাবাজি, বিস্ফোরক দ্রব্য, ডাকাতি প্রস্তুতি ও গণধর্ষণের মামলা রয়েছে। শুক্রবার বিকেলে বার্মা কলোনির মুখে গ্রেপ্তার সাব্বির হোসেন শাওনের নেতৃত্বে ১৫ থেকে ২০ জন আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পিস্তল, কিরিচ, চাপাতি, চাইনিজ কুড়াল, লোহার রড, লাঠিসহ নানান অস্ত্র নিয়ে মহড়া দেয়। এ সময় স্থানীয় লোকজন তাদের বাধা দিলে ফাঁকা ফায়ার করে ১নম্বর রোডের মুখে গিয়ে কয়েকটি দোকান ভাঙচুর করে। এ সময় মাহমুদ নামে একজনকে কুপিয়ে জখম করা হয়। এ ঘটনায় দায়ের হওয়া মামলায় জড়িত ১৭ জনকে গ্রেপ্তার করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page