• বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম:
ফিলিস্তিন রাষ্ট্রকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিল স্পেন ও নরওয়ে আরো ৩ উপজেলার ভোট স্থগিত: ইসি ঘূর্ণিঝড় রেমাল তান্ডবে দেড় কোটি গ্রাহক বিদ্যুৎহীন ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী রেমাল তান্ডব: ১৯ টি উপজেলা ভোটগ্রহন স্থগিত: ইসি ঘূর্ণিঝড় রিমাল: জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে সুন্দরবন ঘূর্ণিঝড় রেমাল: শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যাপারে যে সিদ্ধান্ত জানালেন শিক্ষামন্ত্রী বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ‘কলকাতায় মুজিব’ এর খসড়া কপি অবলোকন প্রধানমন্ত্রীর আনার হত্যা: কলকাতায় গিয়ে যা জানালো ডিবিপ্রধান স্বর্ণ খোঁজা ঠাকুরগাঁওয়ের সেই ইটভাটায় ১৪৪ ধারা জারি

সাকিবদের নিরাপত্তায় পাকিস্তান সেনাবাহিনী

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : রবিবার, ২৭ আগস্ট, ২০২৩

খেলাধুলা ডেস্ক

 

দীর্ঘদিন পর পাকিস্তানে ফিরছে আন্তর্জাতিক কোনো টুর্নামেন্ট। ২০০৯ সালে ভয়াবহ জঙ্গি হামলার পর পাকিস্তানের মাটিতে অনেক দিন বন্ধ ছিল আন্তর্জাতিক ক্রিকেট। একটা সময় দেশটির ক্রিকেট দলের হোম ভেন্যু হয়ে গিয়েছিল দুবাইয়ের মাঠ। এখন অবশ্য পরিস্থিতি পাল্টেছে। একের পর এক দেশ দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পাকিস্তান যাচ্ছে। আগামী ৩০ আগস্ট দেশটিতে পর্দা উঠছে এশিয়া কাপের।

আসন্ন এশিয়া কাপ নিয়ে বাড়তি সতর্ক পাকিস্তান সরকার। কারণ এরপর ২০২৫ চ্য়াম্পিয়ন্স ট্রফিরও আয়োজক দেশ পাকিস্তান। ফলে এশিয়া কাপটা তাদের কাছে অ্যাসিড পরীক্ষা। এই পরিস্থিতিতে কোনো ভুল করতে চায় না তারা। ১৯৯৬ সালের পর বড় টুর্নামেন্টের দায়িত্ব পাওয়া পাকিস্তান এবার নিরাপত্তার জন্য সেনা মোতায়েন করছে।

পাকিস্তানের গণমাধ্যম জানাচ্ছে, দেশটির তত্ত্বাবধায়ক সরকার এশিয়া কাপের জন্য সেনা মোতায়েনের অনুমতি দিয়েছে। আর পাকিস্তান সেনাবাহিনীর সঙ্গে নিরাপত্তার জন্য় থাকবে পাঞ্জাব রেঞ্জার্স।

যদিও ভারতের আপত্তির কারণে এশিয়া কাপের সব ম্যাচ পাকিস্তানে হচ্ছে না। মাত্র চারটি ম্যাচ হবে। মুলতান ও লাহোরে ম্যাচগুলো আয়োজন করা হবে। পিসিবি দীর্ঘদিন ধরে অতিরিক্ত নিরাপত্তার জন্য দাবি জানিয়ে আসছিল। অবশেষে টুর্নামেন্ট শুরুর মাত্র চার দিন আগে অতিরিক্ত নিরাপত্তার দাবি ‘সবুজ সিগনাল’ পেয়েছে।

৩০ আগস্ট থেকে শুরু হওয়া এবারের আসরের মোট ৪ টি ম্যাচ আয়োজন করবে পাকিস্তান। আর বাকি ৯ টি ম্যাচের আয়োজক হিসেবে থাকবে শ্রীলঙ্কা। টুর্নামেন্টের ফাইনাল সেপ্টেম্বরের ১৭ তারিখ। সূচি অনুযায়ী, ভারত পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচটি হবে শ্রীলঙ্কার ক্যান্ডিতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ