• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন

সাকিব কীভাবে পারফর্ম করে, জিজ্ঞাসা তুষারের

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : শনিবার, ২৬ আগস্ট, ২০২৩

খেলাধুলা ডেস্ক

সম্প্রতি তিন ফরম্যাটে বাংলাদেশের অধিনায়ক হয়েছেন সাকিব আল হাসান। যদিও এর আগে তার এই অভিজ্ঞতা ছিল। এরই মাঝে কয়েক মাস আগেও ইনজুরি ও ফিটনেসে সমস্যা ছিল সাকিবের। যদিও ওই সময় তিনি মাঠের বাইরে থাকায় খেলায় তার প্রভাব পড়েনি। আবার মাঠে ফিরতেই তিনি ফিটনেসের বেশ উন্নতি করে ফেলেন। মাঠের বাইরেও এই বিশ্বসেরা অলরাউন্ডারের তুমুল ব্যস্ততা। তা সত্ত্বেও মাঠের পারফরম্যান্সে টাইগার দলে সবচেয়ে ধারাবাহিকদের একজন সাকিব।

বিভিন্ন পণ্যের বিজ্ঞাপনী কাজে সাকিবের দৌড়ঝাঁপের কথা কারও অজানা নয়। কানাডা ও শ্রীলঙ্কায় টানা ফ্র্যাঞ্চাইজি আসরের ম্যাচ শেষে তিনি উড়াল দেন দুবাইয়ে, এরপর দেশে ফিরে বরিশাল হয়ে আবার ঢাকায়। ওই সময়ের বেশিরভাগই তিনি ব্যয় করেছেন সামাজিক কাজ ও বাণিজ্যিক পণ্যের প্রসারে। কিন্তু মাঠে নামলে সাকিবের সেই রূপ আর থাকে না। তখন তার পুরোদস্তুর মনোযোগ থাকে ক্রিকেটে। এ নিয়ে যারপরনাই বিস্মিত সাবেক ক্রিকেটার তুষার ইমরান।

এতকিছু সামলে সাকিব কিভাবে পারফর্ম করেন সেই জিজ্ঞাসা তুষারের, ‘আমার কাছে (সাকিবকে) কুল কাস্টমার মনে হয়। মনে হয় তার ব্রেনটা আসলে অন্যভাবে তৈরি করা। এত কাজের মধ্যেও সে আসলে কীভাবে এত ভালো পারফর্ম করে এটা সেই বলতে পারবে। আমার মনে হয় এ নিয়ে তার কাছে জিজ্ঞাসা করে আলাপ-আলোচনা করা উচিৎ।’

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি আরও বলেন, ‘একজন অধিনায়ক হিসেবে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার যে ব্যাপারটা… সাকিব ১৫-২০ বছর ধরে এটা ভালোভাবেই করে যাচ্ছে। পারফর্ম, টিম হ্যান্ডলিং এবং তার যে দায়িত্ব থাকে সেটা ভালোভাবে পালন করে যাচ্ছে সে। এতদিন ধরে একজন মানুষ কীভাবে পারফর্ম করে সাকিবকে জিজ্ঞেস করতে হবে।’

গত বৃৃহস্পতিবার মধ্যরাতে সামাজিক মাধ্যমে সবাইকে চমকে দেওয়া একটা পোস্ট করেন সাকিব। তিনি লিখেন, ‘আমি আর খেলব না। খেলবে কে জানাচ্ছি…।’ যদিও তখনই বোঝা গিয়েছিল নিশ্চয়ই নতুন কোনো বিজ্ঞাপনের কৌশল এটি। শেষ পর্যন্ত সেটাই সত্যি হলো। পরবর্তীতে এক ভিডিও বার্তায় তিনি মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস ‘নগদ’-এর একটি ক্যাম্পেইনের অংশ হিসেবে ওই পোস্ট করা হয়েছিল বলে জানান সাকিব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page